শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৫:৪২ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৫:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি রনি, সম্পাদক নুর 

জবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি রনি, সম্পাদক নুর 

অপূর্ব চৌধুরী : বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার ২০২২-২৩ বর্ষের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে এম. রনি ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে আব্দুল্লাহ আলম নুর নির্বাচিত হয়েছেন। শুক্রবার (৫ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পরবর্তী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। 

নবনির্বাচিত সভাপতি এম. রনি ইসলাম এর আগে সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সম্পাদক আব্দুল্লাহ আলম নুর সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। 

এছাড়া একই দিনে সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সেরা লেখক এবং সংগঠকদের নাম ঘোষণা করেন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক।

 এতে সেরা লেখক নির্বাচিত হয়েছেন সৈয়দ রিফাত, এম. রনি ইসলাম এবং ফারিয়া ইয়াসমিন। অপরদিকে শাখার সেরা সংগঠক নির্বাচিত হয়েছেন কবিতা রাণী মৃধা, আতিক মেজবাহ লগ্ন এবং আতিয়া ফাইরুজ ঐশী। 

এর আগে গত ২৩ জুলাই সংগঠনটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ষসেরা শাখা হিসেবে নির্বাচিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। এছাড়াও কেন্দ্রীয়ভাবে সেরা সংগঠক নির্বাচিত হন একই শাখার সদ্য সাবেক সাধারণ সম্পাদক ইমরান হুসাইন। 

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

  • সর্বশেষ