শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০২:৪৮ দুপুর
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৬:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৮.৫৮ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়

মাজহারুল ইসলাম : মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে এ ফল প্রকাশ করেন। এতে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে ৬ হাজার ১১১ জন শিক্ষার্থী। 

‘ঘ’ ইউনিটে ভর্তির পরীক্ষায় এ বছর ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন মাত্র ৬ হাজার ১১১ জন, যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক শতাংশ ৫৮। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। ‘ঘ’ ইউনিটে মোট আসন ১ হাজার ৩৩৬টি।
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে উট GHA টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS- ফলাফল জানতে পারবেন।

ভর্তি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীরা ৭ জুলাই বিকেল ৩টা হতে ২৮ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন। বিভিন্ন কোটায় আবেদনকারীরা ১৮ জুলাই হতে ২৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে পারবেন। এরপর ফরম পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে। আর ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ টাকা ফি দিয়ে ১৭ জুলাই হতে ২১ জুলাই পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

  • সর্বশেষ