শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০৪:৪৪ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষক নির্যাতন বন্ধ না হলে কঠোর কর্মসূচি: শিক্ষক সমিতি

বাংলাদেশ শিক্ষক সমিতি

শরীফ শাওন: দেশব্যাপী শিক্ষক নির্যাতন বন্ধ না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)। শিক্ষক নেতারা জানান, ‘হঠাৎ সংখ্যালঘু শিক্ষকদের ওপর জুলুম-নির্যাতন কীসের আলামত’ তা ভেবে দেখতে হবে। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি এবং মহাসচিব মোহাম্মদ আতিকুর রহমান তালুকদারসহ অন্যান্য শিক্ষক নেতারা সই করেন। 

বিবৃতিতে বলা হয়, আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ শাখার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। অন্যদিকে, নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের উপস্থিতিতে জুতার মালা পরিয়ে অপমান ও অপদস্থ করা হয়। এই দুটি ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবি করেন শিক্ষকরা।

আরও বলা হয়, ‘বর্তমান সময়ে শিক্ষক হত্যাসহ দেশব্যাপী শিক্ষক নির্যাতন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরিচ্যুতির ঘটনা মারাত্মকভাবে বেড়েছে। এসব ঘটনায় বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। শিক্ষা ও জাতিকে ধ্বংস করার অপচেষ্টা চালাচ্ছে একটি অশুভ চক্র। মেধাবী শিক্ষক উৎপল কুমার সরকারকে নির্মমভাবে হত্যার ঘটনায় দেশব্যাপী তীব্র ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

শিক্ষক নেতারা নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের উপস্থিতিতে জুতার মালা পরিয়ে অপমান ও অপদস্থ করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন, বাশিসের উপদেষ্টা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী,বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় অতিরিক্ত মহাসচিব ওমর ফারুক, সিনিয়র সহ-সভাপতি মোহসিন আলী, সিনিয়র যুগ্ম মহাসচিব মো. শামসুল হক তরফদার, সহকারী মহাসচিব দিলরুবা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান, ঝর্ণা বিশ্বাস, সোমা ভৌমিক, আব্দুর রহিম, মিজানুর রহমান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আব্দুল আলীম ও সহকারী প্রচার সম্পাদক এম এ সাঈদসহ প্রমুখ।

  • সর্বশেষ