শিরোনাম
◈ ভারতকে দিয়েই কী তাহলে আওয়ামী লীগ সরকার দাঁড়িয়ে আছে?: মির্জা ফখরুল ◈ ইসরাইলের সঙ্গে উত্তেজনা, ইহুদি এজেন্সি বন্ধ করে দিচ্ছে রাশিয়া ◈ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ ◈ মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ◈ টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করবে সাকিব ◈ ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর, পুলিশ মোতায়েন ◈ বিশ্বের ১০০ শীর্ষ বন্দরের তালিকায় ৬৪তম চট্টগ্রাম বন্দর ◈ চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’ ◈ মৌলভীবাজারে টিলা ধসে ৪ নারী চা শ্রমিক নিহত ◈ ‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে স্বাধীনতায় তাদের বিশ্বাস নাই’

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০১:১৫ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০১:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফ্রান্সে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ঢেলে সাজানো হচ্ছে দেশের শিক্ষাব্যবস্থা

মহসীন কবির: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। প্যারিসে ইউনেস্কোর সদর দফতরে ‘জাতিসংঘ ট্রান্সফর্মিং এডুকেশন’ শীর্ষ‌ সম্মেলনে অংশ নিয়ে তিনি বলেন, বাংলাদেশের পুরো শিক্ষাক্রমে আমূল পরিবর্তন নিয়ে আসা হচ্ছে। যেখানে শুধু পাঠ্যক্রম আর শ্রেণিকক্ষের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না শিক্ষা কার্যক্রম। সময় টিভি

প্যারিসের ইউনেস্কোর সদর দফতরে অনুষ্ঠিত জাতিসংঘ ট্রান্সফর্মিং এডুকেশন শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । তিনি ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষামন্ত্রীরা এ সামিটে অংশগ্রহণ করেন। এতে নিজ নিজ দেশের শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা করেন তারা।
  
পরে সাংবাদিকদের সঙ্গে সম্মেলনের বিভিন্ন বিষয়ে কথা বলেন দীপু মনি। তিনি বলেন, শিক্ষার্থীরা যা শিখবে, তা যেন তারা প্রয়োগ করতে পারে, সে শিক্ষাই দেয়া হচ্ছে। এ সময় তিনি বাংলাদেশের নারীশিক্ষার অগ্রগতি ও সম্প্রতি শিক্ষক হত্যাকাণ্ডের বিষয়েও কথা বলেন।
 উদ্বোধনী অনুষ্ঠানে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ভিডিওবার্তায় শিক্ষাকে রূপান্তরের জন্য জরুরি পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

  • সর্বশেষ