শিরোনাম

প্রকাশিত : ২৯ জুন, ২০২২, ০১:০৪ রাত
আপডেট : ২৯ জুন, ২০২২, ০১:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' পেলো জবির ১৮ রোভার

'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' অর্জন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপ

অপূর্ব চৌধুরী: প্রতি বছরের ধারাবাহিকতায় এবারো বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দপ্তর প্রদানকৃত 'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' অর্জন করেছে দেশের সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ডপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপ। এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ থেকে ১৮ জন রোভার এই অ্যাওয়ার্ড পেয়েছে।

অগ্নি নির্বাপণ, বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়, বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস এই অ্যাওয়ার্ড প্রদান করে। গত ২৭ জুন জাতীয় কাউন্সিলের ৫০তম (সুবর্ণ জয়ন্তী) বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। 

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভাররা হলেন মো: কামরুল হাসান, মামুনুর রশিদ, আলমগীর হোসেন, সুমনা আক্তার, আনোয়ার হোসেন, নেসার উদ্দিন, আমিনুল ইসলাম বাবু, এস. এম. শাহাদাত হোসেন অনু ,খালেদা ইয়াসমিন স্বপ্না, হোসাইন মোহাম্মদ গোলাম রাজিক আদন, হিরা সুলতান, রিয়াদ হোসেন, তনিমা ইসলাম, ফারহানা, মারিয়া জাহান, আব্দুল ওয়াহাব, মুস্তাফিজুর রহমান ও মোঃ রাশেদ। 

অ্যাওয়ার্ড পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার-ইন-কাউন্সিলের সাবেক সভাপতি মোঃ কামরুল হাসান বলেন, স্বীকৃতি সবসময়ই কাজের প্রতি আগ্রহ ও উদ্দীপনা বাড়িয়ে দেয়। আমার ক্ষেত্রেও ব্যাতিক্রম নয়। এই আগ্রহ ধরে রেখে ভবিষ্যতে আরও বেশি বেশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করবো। সেইসাথে জবি রোভার স্কাউট গ্রুপ ও বাংলাদেশ স্কাউটস এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি কারণ আমার ছোট ছোট কাজগুলোকে তারা মূল্যায়ন করেছে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবেক সভাপতি মোল্লা মামুন হাসান বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও মানবতার সেবায় নিয়োজিতদের প্রতিবছর কাজের সম্মাননা হিসেবে স্কাউটের সদর দপ্তর থেকে এই অ্যাওয়ার্ডগুলো দেওয়া হয়। এর পরের ধাপ হলো স্কাউটসের সর্বোচ্চ সম্মানীয় প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড। এ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩০ জন প্রেসিডেন্টস অ্যাওয়ার্ড পেয়েছে যা বাংলাদেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশি। 

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউটের সর্বোচ্চ সম্মাননা হিসেবে 'প্রেসিডেন্টস অ্যাওয়ার্ড' প্রদান করা হয়।

  • সর্বশেষ