শিরোনাম
◈ ভারতকে দিয়েই কী তাহলে আওয়ামী লীগ সরকার দাঁড়িয়ে আছে?: মির্জা ফখরুল ◈ ইসরাইলের সঙ্গে উত্তেজনা, ইহুদি এজেন্সি বন্ধ করে দিচ্ছে রাশিয়া ◈ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ ◈ মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ◈ টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করবে সাকিব ◈ ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর, পুলিশ মোতায়েন ◈ বিশ্বের ১০০ শীর্ষ বন্দরের তালিকায় ৬৪তম চট্টগ্রাম বন্দর ◈ চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’ ◈ মৌলভীবাজারে টিলা ধসে ৪ নারী চা শ্রমিক নিহত ◈ ‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে স্বাধীনতায় তাদের বিশ্বাস নাই’

প্রকাশিত : ২৭ জুন, ২০২২, ০৪:৫৫ দুপুর
আপডেট : ২৭ জুন, ২০২২, ০৪:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ববিদ্যালয়ের অভিযোগ যথাসময়ে নিষ্পত্তির আহ্বান ইউজিসির

ইউজিসি

শরীফ শাওন: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যেকোনও ধরনের অভিযোগ উঠলে তা আমলে নিয়ে যথাসময়ে নিয়ম ও বিধি অনুসারে তা নিষ্পত্তির আহ্বান জানিয়েছেন ইউজিসির অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। সোমবার ইউজিসি আে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অধ্যাপক আলমগীর বলেন, অভিযোগ ছোট হলেও তা আমলে নিতে হবে এবং নিরপেক্ষতার সঙ্গে প্রতিকারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। সুর্নিদিষ্ট অভিযোগের যথাযথ প্রতিকারের মাধ্যমে দাফতরিক শৃঙ্খলা রক্ষার বিষয়ে ইউজিসি এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিশ্রুতিবদ্ধ। অভিযোগ প্রতিকারের যথাযথ ব্যবস্থা না থাকলে প্রতিষ্ঠানে অনিয়ম বাড়ে এবং সুস্থ কর্মপরিবেশ বিঘ্নিত হয়। তাই স্বচ্ছতার সঙ্গে সব অভিযোগ যথাসময়ে নিষ্পত্তির ব্যবস্থা অবশ্যই প্রাতিষ্ঠানিক পর্যায়ে নিশ্চিত করতে হবে।

কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুগ্ম-সচিব জাফর আহম্মদ জাহাঙ্গীর। ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে যুক্ত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব আক্তার উননেছা শিউলী।

  • সর্বশেষ