শিরোনাম
◈ সিরিজ বোমা হামলার ১৭ বছর পূর্তিতে সারা দেশে আওয়ামী লীগ বিক্ষোভ করবে ◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

প্রকাশিত : ২৭ জুন, ২০২২, ১২:১০ রাত
আপডেট : ২৭ জুন, ২০২২, ০৯:৪৫ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

'মন ভালো নেই' লেখা শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উত্তরপত্রের লেখা

অপূর্ব চৌধুরী: উত্তরপত্রে মন ভালো নেই লেখা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের প্রথম বর্ষের সেই শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে তদন্ত সাপেক্ষে।

রোববার (২৬ জুন) ইংরেজি বিভাগের শৃঙ্খলা কমিটি ওই শিক্ষার্থীকে তলব করেন। পরবর্তীতে ওই শিক্ষার্থীর অপরাধ ও লিখিত বক্তব্য প্রক্টর দপ্তর বরাবর জমা দেওয়া হয় বিভাগ থেকে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, নিশ্চয়ই এটি একটি অপরাধ। যা আইন শৃঙ্খলার বিষয়। আমরা ওই ছেলেকে ডেকে তার বক্তব্য নিয়েছি। পরে সেটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের (প্রক্টর দপ্তরে) কাছে পাঠিয়েছি। বাকিটা বিশ্ববিদ্যালয় তারা সিদ্ধান্ত নিবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মোস্তফা কামাল বলেন, বিভাগ থেকে আমরা কাগজপত্র পেয়েছি। বিষয়টি তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে সত্যতা যাচাইয়ের মাধ্যমে সেই শিক্ষার্থীর বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২৩ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থীর মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তরপত্রে ওই শিক্ষার্থী লেখেন 'স্যার আজকে আমার মন ভালো নেই'।

মুহূর্তেই সেই ছবি ভাইরাল হয়ে যায়। যার ফলে ঘটনা ঘিরে ব্যাপক হাস্যরস সৃষ্টি হলে বিভাগ থেকে সেই শিক্ষার্থীকে ডেকে পাঠানো হয় । 

  • সর্বশেষ