শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ০১:৩০ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ০১:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ত্রাণ দিতে স্বামীকে নিয়ে সুনামগঞ্জে মাহি

মাহিয়া মাহি

ইমরুল শাহেদ: সর্বগ্রাসী বন্যায় সিলেট ও সুনামগঞ্জের একটি বড় ধরনের জনপদ ক্ষত-বিক্ষত হয়েছে। বাস্তুচ্যুত হয়েছে কয়েক হাজার পরিবার। খাদ্য, পানীয় জল এবং ন্যূনতম জীবন ধারণের উপকরণের অভাবে পানিবন্দি মানুষের মর্মভেদী আর্তনাদ প্রকম্পিত হচ্ছে চারদিকে। সরকার এবং বেসরকারি পর্যায়ে এসব মানুষকে ত্রাণ পৌঁছে দেওয়ার অন্তপ্রাণ চেষ্টাও চলছে। ত্রাণদাতাদের দলে শামিল হয়েছেন এদেশে গ্ল্যামার জগতের বাসিন্দারাও। জয়া আহসান একটি স্ট্যাটাস দিয়ে বানভাসি এসব মানুষের জন্য নিজের আবেগ প্রকাশ করেছেন বন্যার শুরুর দিকেই।

শিল্পী সমিতি চিত্রনায়িকা নিপুণের নেতৃত্বে সিলেটের অনেক স্থানেই ত্রাণ বিতরণ করেছে। তার টিমে ছিলেন চিত্রনায়ক রিয়াজ ও সাইমন। তারা গৌয়াইন ঘাট, লক্ষ্মীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ ও নগদ টাকা তুলে দিয়েছেন। সভাপতি ইলিয়াস কাঞ্চন এক ভিডিও বার্তায় এসব মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছেন। শিল্পী সমিতির ত্রাণ বিতরণের একদিন পর অভিনেত্রী মাহিয়া মাহি স্বামীসহ একটি টিম নিয়ে সিলেট গেছেন ত্রাণ বিতরণের জন্য। তারা সিলেট সুনামগঞ্জ রওনা দেওয়ার আগে মাহির স্বামী রাকিব সরকার গণমাধ্যমকে বলেছেন, আমাদের ক্ষুদ্র আয়োজনে বানভাসিদের জন্য শুকনো খাবার নিয়ে যাচ্ছি সুনামগঞ্জে। জেলার যেসব গ্রামে এখনো ত্রাণ পৌঁছায়নি, সেসব স্থানে নিজ হাতে ত্রাণ দেওয়ার পরিকল্পনা করেছি।

তিনি বলেন, ‘আমরা আপাতত পাঁচ হাজার বানভাসি মানুষের জন্য খাবার নিয়ে যাচ্ছি। এখানে সরকার, প্রশাসন, সেনাবাহিনীর লোকজন কাজ করছে। অনেকেই ব্যক্তি উদ্যোগে মানুষের পাশে দাঁড়াচ্ছেন। মানুষ এখানে সত্যি অনেক কষ্ট করছে।’ তিনি সবাইকে নিজ নিজ জায়গা থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

এছাড়া অভিনেতা অনন্ত জলিল এবং ডিপজলও বানভাসি মানুষের জন্য ত্রাণ সামগ্রীর আয়োজন করেছেন। একইসঙ্গে অনন্ত জলিল উদ্ধারকর্মীদের একটি টিমও গঠন করেছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়