শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ১২:৪০ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ১২:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আফগান শরণার্থী যেন অবিকল অমিতাভ বচ্চন! 

অমিতাভ বচ্চন- শাবুজ

ইমরুল শাহেদ: বিশ্ববিখ্যাত চিত্রগ্রাহক স্টিভ ম্যাককারির তোলা পুরনো একটি ছবি নতুন করে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। আর তা দেখেই চক্ষু চড়কগাছ নেটজেনদের। ছবিটি একজন আফগান শরণার্থীর। কিন্তু তাকে অবিকল যেন অমিতাভ বচ্চনের মতো দেখতে। ছবি দেখে দ্বিধাগ্রস্ত নেটজেনরা। 

মাথায় পাগড়ি, ময়লা শাল, সারা মুখে সাদা খোঁচা খোঁচা দাড়ি আর চোখে গোল ফ্রেমের চশমা- ছবিটি এক ঝলক দেখে অমিতাভ বচ্চন বলে ভুল হওয়াই স্বাভাবিক। যেন মনে হচ্ছে, নতুন কোনও ছবির জন্য নতুনভাবে নিজেকে সাজিয়ে তুলেছেন অমিতাভ। এটাই তার আগামী ছবির লুক। কিন্তু না - এই ছবির সঙ্গে অমিতাভ বচ্চন বা বচ্চন পরিবারের কারও কোনও সম্পর্ক নেই। এটি আফগানিস্তান থেকে পাকিস্তানে গিয়ে আশ্রয় নেওয়া এক বৃদ্ধের ছবি। তার নাম শাবুজ, বয়স ৬৮। আফগানিস্তানের অস্থিরতায় টিকতে না পেরে দেশ ছেড়েছেন তিনি। পাকিস্তানেই আশ্রয় নিয়েছেন।

শাবুজের এই ছবি ২০১৮ সালের। তার সঙ্গে অমিতাভ বচ্চনের মুখের এত অদ্ভুত মিল দেখে অবাক হয়েছেন বলিউড ভক্তরা। কেউ কেউ তো বিশ্বাসই করতে চাইছেন না এটা অমিতাভ নয়। ২০১৮ সালেও ছবিটি ভাইরাল হয়েছিল। সেসময় মনে করা হয়েছিল ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিতে অমিতাভের লুক ছিল এটা। সূত্র: দি ওয়াল

  • সর্বশেষ
  • জনপ্রিয়