শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৪ মে, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট : ২৪ মে, ২০২২, ০১:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জুনে মুক্তির জন্য ৬ ছবির আবেদন

ইমরুল শাহেদ: এই ছবিগুলোর মধ্যে রয়েছে ‘তালাশ’, ‘বিক্ষোভ’, ‘ভাইয়া রে’, ‘আগামীকাল’, ‘হৃদয় মাজারে তুমি’, ও ‘অমানুষ’। প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, জুনের শেষ শুক্রবারে ছবি মুক্তির জন্য এখনও কেউ আবেদন করেননি। যে ছয়টি ছবি মুক্তির জন্য আবেদন জমা পড়েছে প্রযোজক পরিবেশক সমিতিতে, সেগুলো মুক্তি পাবেই এমন কোনো সিদ্ধান্ত নিশ্চিত করা যায়নি। অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ মুক্তি পাবেই এমনটা নিশ্চিত করেননি প্রযোজক ও পরিচালক। তবে ডেটটি তিনি নিয়ে রেখেছেন। ‘বিক্ষোভ’ ছবির  ডেটে মুক্তি পাওয়ার কথা ছিল ‘মাফিয়া ২’। পরে তারা সিদ্ধান্ত বদল করে বিক্ষোভ ছবিটিই মুক্তি দিচ্ছে। ছবি দুটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া এর আগে ঈদে মুক্তি দিয়েছে ‘বিদ্রোহী’।

উল্লেখ্য, গত ঈদে যে চারটি ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে রয়েছে গলুই, শান, বিদ্রোহী ও বড্ড ভালোবাসি। প্রায় দুই সপ্তাহ পর এর সঙ্গে যুক্ত হয়েছে ‘পাপ পূণ্য’ ছবিটি। এর মানে মে মাস কেটে যাচ্ছে এই পাঁচটি ছবি দিয়ে। প্রদর্শকরা আশা করছিলেন, গলুই বা শানের মতো ছবি হলে সিনেমা হলগুলো টিকিয়ে রাখা যাবে। জুনে মুক্তি পাওয়া ছবিগুলো কোনটি কি ব্যবসা করবে, সেটার ওপর নির্ভর করবে চলচ্চিত্র ব্যবসা কতোটা সচল থাকবে। ‘বড্ড ভালোবাসি’ ছবিটি ঈদে মাত্র তিনটি সিনেমা হলে মুক্তি পেয়েছে। 

ছবির নায়িকা ও প্রযোজক রিপা রোজ চান ছবিটি একসঙ্গে শত সিনেমা হলে মুক্তি দিতে। তিনি মনে করেন, বাড়িঘর বিক্রির অর্থ দিয়ে তিনি ছবিটি নির্মাণ করেছেন। লগ্নী ফেরত আসুক বা না আসুক তিনি চান বেশি দর্শকের কাছে পৌঁছাতে এবং নিজেকে নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করতে। কিন্তু  এক্ষেত্রে তাকে সহায়তা করতে কেউ এগিয়ে আসছেন না। আবেদন করা ছবিগুলো যদি মুক্তি পায় তার পাশাপাশি ঈদের ছবিগুলোও চলতে থাকবে। জুনে মুক্তির প্রস্তাবিত ছবিগুলোর মধ্যে তালাশ, বিক্ষোভ ও ভাইয়ারে রে ছবির প্রচারণা ইতোমধ্যেই শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংশ্লিষ্ট ছবির পোস্টার দিয়ে ছবির প্রচারণার কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। 

  • সর্বশেষ