শিরোনাম
◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া   ◈ বৃহস্পতিবার থেকে চীনে ফ্লাইট শুরু করবে বিমান

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০২:২০ দুপুর
আপডেট : ১৯ মে, ২০২২, ০২:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবার আনন্দলোক পুরস্কার পেলেন জয়া

এবার ‘আনন্দলোক পুরস্কার- ২০২২’ পুরস্কার পেলেন জয়া

ইমরুল শাহেদ: ‘বিনি সুতোয়’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এল। দীর্ঘ ১০ বছর পর আবার টলি পাড়ার আনন্দ লোকে পুরস্কারের পসরা সাজালো আনন্দলোক। এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল আমার কাছে। অতনু ঘোষের ছবি বিনি সুতোয় আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছে মতোন বাঁচার সমীকরণ জানিয়ে যায় অচিরেই। শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। ধন্যবাদ বড় ছোট কথা অতনু দা, এমনি করেই বার বার আলো করে রেখো আমাদের।

আর আনন্দলোক, আপনাদের কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা যে শ্রাবণীর ইচ্ছে মতো বাঁচার কাহিনী ঘিরেই আমায় সেরা অভিনেত্রী নির্বাচন করলেন আপনারা। সামনের যাত্রাপথ স্বপ্নময় হোক। সঙ্গে থেকে যাক মায়ার বাঁধন বিনি সুতোয়।’ অভিনেত্রী জয়া এভাবেই নতুন পুরস্কার প্রাপ্তিকে নিজের ফেসবুক পেইজে এভাবেই বর্ণনা করেছেন। ২০১৩ সাল থেকে কলকাতার সিনেমায় কাজ করছেন জয়া আহসান।

সেখানে তার প্রথম সিনেমা অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’। এরপর থেকেই বাংলার জয়ার জয়জয়কার কলকাতায়। সেখানে তিনি জনপ্রিয়তা যেমন পেয়েছেন, অর্জন করেছেন বহু পুরস্কারও। ‘আনন্দলোক পুরস্কার- ২০২২’ এ সেরা অভিনেত্রী সম্মাননা পাওয়ার দুই আগে তিনি  জিও ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনয়শিল্পীর সম্মাননা পান। কোয়েল মল্লিক, রুক্সিণী মৈত্র, গার্গী রায় চৌধুরী, মধুমিতা সরকারের মতো অভিনেত্রীদের পেছনে ফেলে এ পুরস্কার অর্জন করেন জয়া।

  • সর্বশেষ