শিরোনাম
◈ লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠক আজ ◈ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় পার্টির দুইদিনের কর্মসূচি ◈ সদরঘাটে দুই লঞ্চের চাপায় পড়ে ট্রলারযাত্রী নিহত ◈ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ ◈ রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের হামলা, আহত ২০ (ভিডিও) ◈ রাজধানীতে পুলিশের গাড়ি ভাঙচুরের মামলায় জামায়াতের ৬ কর্মী গ্রেপ্তার ◈ হজে গিয়ে ভিক্ষা: অবশেষে জামিন পেলেন মতিয়ার ◈ মাঝিপাড়া হিন্দুপল্লীতে অগ্নিসংযোগের ঘটনায় ৫১ আসামি কারাগারে ◈ পরিবারের ৪ জনই ভুয়া চিকিৎসক, করেন জটিল রোগের চিকিৎসা ◈ চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ, মূল পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার ১০

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৬:৫৭ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৭:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে মুক্তি পাচ্ছে ৩ সিনেমা, কোনো ছবি নেই শাকিব খানের

মনিরুল ইসলাম: এবার ঈদুল আজহায় সিনেমা হলে মুক্তি পাবে ঈদের ৩টি ছবি। ঈদ উপলক্ষে বন্ধ থাকা প্রায় ১৫০টি সিনেমা হল আবার খুলবে। হলগুলোতে চলবে ঈদ সিনেমা। বিষয়টি জানিয়েছেন, সিনেমা হল মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল। 

ঈদের সিনেমায় প্রতিবারই বাড়তি আকর্ষণ থাকে, তবে এবার ঈদে শাকিব খানের নতুন কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না। গত ঈদে মুক্তি পেয়েছিলো শাকিব খান অভিনীত সরকারি অনুদানের ছবি 'গলুই'। 

বৃহস্পতিবার (০৭ জুলাই) ঈদে শাকিব খানের নতুন কোনো সিনেমা নেই বলে আক্ষেপ করে মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল এসব কথা বলেন।    

এবার ঈদে যে ৩টি সিনেমা মুক্তি পাবে তা হলো:

[১] দিন, দ্য ডে
 বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন দ্য ডে’ মুক্তি পাবে এবারের ঈদে।  দেড় শতাধিক সিনেমা হলে  মুক্তি পাচ্ছে সিনেমাটি বলে জানান সিনেমাটির প্রযোজনা সংস্থা । সিনেমাটিতে অভিনয় করেছেন অনন্ত জলিল ও বর্ষা। এই সিনেমা দিয়ে দীর্ঘদিন পর বড়পর্দায় আসছেন অনন্ত জলিল। বাংলাদেশ, তুরস্ক ও ইরানে এই সিনেমার শুটিং হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বিগ বাজেটের ছবি এটি। প্রায় ১২৫ কোটি টাকায় ছবিটি নির্মান করা হয়েছে বলে অনন্ত জলিল জানান। ছবিটি দেখে দর্শক আনন্দ পাবেন বলেন জানান। সর্বাধুনিক প্রযুক্তিতে ছবিটি নির্মান করা হয়েছে বলে জানান অনন্ত জলিল।

[২] পরান
সত্য ঘটনার অবলম্বনে নির্মিত হয়েছে ‘পরান’ সিনেমাটি। রায়হান রাফির পরিচালনায় এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহান। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যকার শাহজাহান সৌরভের সঙ্গে যৌথভাবে ছবির চিত্রনাট্যও লিখেছেন রাফি। এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার দুটি গান ও ট্রেলার। সিনেমাটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ২০২০ সালের ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। তবে করোনার কারণে সে সময় মুক্তি পিছিয়ে দেওয়া হয়। এই সিনেমা দিয়ে দীর্ঘ চার বছর সিনেমা হলে  দর্শকদের সামনে আসছেন বিদ্যা সিনহা মিম। সিনেমাটি সিনেপ্লেক্সসহ প্রায় ৩০টি হলে মুক্তি পাবে বলে জানা গেছে।

[৩] সাইকো
অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ সিনেমায় জুটি বেঁধে হাজির হবেন পূজা চেরী ও জিয়াউল রোশান। করোনার কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল এই সিনেমার শুটিং। সব বাধা পেরিয়ে এবারের ঈদে বড়পর্দায় মুক্তি পাচ্ছে সিনেমাটি। জানা গেছে, অর্ধশতাধিক হলে মুক্তি পাবে। গত ঈদে পূজার ছবি মুক্তি পায়।

  • সর্বশেষ