শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ১১:৪৩ দুপুর
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০১:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৭ বছর পর এই প্রথম ঈদে ছবি মুক্তি পাচ্ছে না শাকিব খানের

ইমরুল শাহেদ: চিত্রকর্মীরা বলছেন ঈদে তিনটি ছবি মুক্তি পাবে। এই ছবিগুলো হলো ‘দিন: দ্যা ডে’, ‘পরাণ’, ও ‘সাইকো’। তবে এই তিনটি ছবির মধ্যে বুকিংয়ের দিক থেকে ৬ গুণ এগিয়ে আছে ‘দিন: দ্যা ডে’। একজন প্রদর্শক জানালেন, ছবিটির প্রযোজক অনন্ত জলিল নিজস্ব কৌশলে ১৩০টি সিনেমা হল পর্যন্ত পৌঁছুতে পেরেছেন। অন্য ছবিগুলো ২০ থেকে ২৫টির সিনেমা এ পর্যন্ত বুকিং দিতে পেরেছেন।

তিনি বলেন, সত্যিকারের চিত্রটা দেওয়া যাবে ঈদের আগের দিন রাতে। এখানে যে সংখ্যা বলা হলো তাতে হেরফেরও হতে পারে। এসব ছবির সুবাদে বিভিন্ন নায়ক-নায়িকারা ঈদে পর্দায় এলেও ১৭ বছর পর শাকিব খান নেই। আগে ঈদ মানেই ছিল শাকিব খান। কোনো কোনো ঈদে তার তিনটি ছবিও মুক্তি পেয়েছে।

শাকিব খানের সঙ্গে ব্যবসায়িক প্রতিযোগিতা করেছেন শাকিব খান। তার ব্যর্থ হওয়া ছবিগুলো নিয়ে তিনি বলেছেন, ‘এককভাবে মুক্তি পেলে ছবিগুলো ভালো ব্যবসা করতো।’ এবার ঈদ নিয়ে তার ‘আফসোস’ থাকলেও বলার মতো কিছু নেই। গত আট মাস থেকে তিনি নিউইয়র্কে রয়েছেন। সে সুবাদে তিনি নতুন কোনো ছবিতে কাজ করতে পারেননি।

পুরনো ছবিগুলোই তাকে শেষ করতে হবে। তার মুক্তি প্রতিক্ষীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘লিডার: আমিই বাংলাদেশ’ এবং ‘অন্তরাত্মা’। এর মধ্যে একটি ছবির কাজ শেষ হলেও আরেকটি ছবি গানের চিত্রায়নের জন্য আটকে আছে। একটি গণমাধ্যমকে শাকিব খান নাকি বলেছেন,  ‘দীর্ঘ ক্যারিয়ারে এই প্রথম কোরবানির ঈদে আমার সিনেমা মুক্তি পাচ্ছে না।

এটা সত্যিই অনেক মন খারাপ করা সংবাদ আমার জন্য, এটা কষ্টেরও।’ শাকিব খান বলছিলেন, ‘লিডার: আমিই বাংলাদেশ’ মুক্তির কথা ছিল। কিন্তু  প্রযোজনা প্রতিষ্ঠানের (বেঙ্গল মাল্টিমিডিয়া) কারণে সিনেমাটি মুক্তি পাচ্ছে না। এই সিনেমার জন্য আমি আমেরিকায় নিজের টাকা খরচ করে ডাবিং করে দিয়েছি। প্রযোজনা প্রতিষ্ঠান প্রফেশনাল না বলেই তারা মুক্তি দিতে চাইলো না। এমন করবে আগে জানলে ‘অন্তরাত্মা’ সিনেমা মুক্তি দেওয়ার চেষ্টা করতাম।’ 

  • সর্বশেষ