শিরোনাম

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২২, ০১:১৭ দুপুর
আপডেট : ০৪ জুলাই, ২০২২, ০১:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেলোয়ার জাহান ঝন্টু এবার নিয়ে আসছেন ‘সুজন মাঝি’

দেলোয়ার জাহান ঝন্টু

ইমরুল শাহেদ: তিনি ইতোমধ্যে ৮৮টি ছবি মুক্তি দিয়েছেন। ‘সুজন মাঝি’ তার ৮৯তম ছবি। দেলোয়ার জাহান ঝন্টু কেবল পরিচালকই নন। তিনি গল্পকার, চিত্রনাট্যকার, গীতিকার, সুরকারও। তিনি নিজেই রসিকতা করে বলে থাকেন কন্ঠ ভালো থাকলে গানও গাইতেন। তাকে বলা যায় একটি ছবির ‘অল ইন ওয়ান’। বর্তমানে তিনি সুজন মাঝি নিয়ে ব্যস্ত রয়েছেন। নিপুণ, ফেরদৌস, রাতুন ও তিথি - দুই জুটি নিয়ে নির্মিত এই ছবিটি সম্পর্কে তিনি আত্মতৃপ্তি নিয়েই বলেন, ‘বলা যায় আমার জীবনের শ্রেষ্ঠ ছবি এটি।’ কিন্তু এই ছবিটির সঙ্গে ‘ঝিনুক মালা’ ছবির কোনো মিল আছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ঝিনুক মালা’ নাগরিক এবং পুরো রোমান্টিক একটি ছবি। ‘সুজন মাঝি’ হলো একজন মাঝির গল্প। নদী নালায় তার কাজ কারবার।

তিনি বলেন, আরো একটি ছবির চিত্রনাট্য তিনি লিখে রেখেছেন। প্রযোজক পেলে সে ছবিটিও নির্মাণ করবেন। এ ব্যাপারে তিনি উল্লেখ করেন ‘জর্জ ব্যারিস্টার’ ছবিটির নাম। এই ছবিটি হলো তার নির্মিত সর্বাধিক ব্যবসা সফল ছবি। পরিচালনার পাশাপাশি তিন শতাধিক ছবির জন্য গল্প ও চিত্রনাট্য লিখেছেন তিনি। এখন কেন পেশাদার চিত্রনাট্য পাওয়া যাচ্ছে না জানতে চাওয়া হলে তিনি বলেন, এখন প্রত্যেক পরিচালক নিজের ছবি নিজে লেখেন, পরিচালনাও করেন।

তারা মনে করেন, তারা যা ভাবেন সেটা যদি অন্যকে দিয়ে লেখানো হয়, তাহলে তাদের চিন্তাধারা হয়তো সঠিকভাবে লিখিত হতে নাও পারে। এজন্য হয়তো তারা পেশাদার লেখকের কাছে যান না। তিনি বলেন, ‘আমার নিজের গল্প আমি নিজেই লিখি, নিজেই পরিচালনা করি।’ তিনি বলেন, ‘পরিচালক হিসেবে আমি কোনো পেশাদার লেখকের কাছ থেকে কখনো গল্প নেইনি।’  

  • সর্বশেষ