শিরোনাম

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ১২:৫৮ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০৪:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সোনার চর সিনেমায়

জায়েদ খানের ভাবি মৌসুমী, চলছে ডাবিং

মৌসুমি

ইমরুল শাহেদ ও মনিরুল ইসলাম: সংসার জীবনের ঝড় থেমে যাওয়ার পর মৌসুমী কাজে ফিরেছেন। তিনি বর্তমানে জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ ছবির ডাবিংয়ের কাজ শুরু করেছেন এফডিসিতে। এই ‘সোনার চর’ ছবিতে কাজ করতে গিয়েই মৌসুমীর সোনার সংসারে ঝড় উঠে। এ ছবির নায়ক জায়েদ খান। মৌসুমী অভিনয় করেছেন জায়েদ খানের ভাবির চরিত্রে।

দেবর-ভাবির রসায়ন থেকে উদ্ভূত সমস্যা শিল্পী সমিতির নির্বাচন পর্যন্ত গড়িয়েছে। মৌসুমীর সংসারে ঝড় উঠার জন্য অনেকে জাহিদ হোসেনকে দায়ি করেছেন। তিনি সোনার চর ছবিতে ইচ্ছাকৃতভাবে মৌসুমী ও জায়েদ খানকে একত্র করেছেন বলে অনেকে বলেছেন। এ ব্যাপারে জানতে চাওয়া হলে জাহিদ হোসেন বলেন, ‘এক্ষেত্রে আসলে আমার কোনো দায় নেই। আমার সব ছবিতেই মৌসুমী থাকেন। এ ছবিতেও আছে। 

কিন্তু ছবির প্রযোজক জাহাঙ্গীর সিকদার বলেন তিনি জায়েদ খানকে নিয়েই ছবিটি বানাতে চান। সেই সুবাদে জায়েদ খান ছবিতে অন্তর্ভুক্ত হয়েছেন। আমি তাকে ছবিতে নেইনি। এছাড়া আমার লোকেশনে তাদের মধ্যে শুটিং ছাড়া আলাদাভাবে খোশগল্প করার সুযোগ ছিল না। যদি তাদের মধ্যে কোনো অন্তরঙ্গতা তৈরি হয়ে থাকে, সেটা হয়েছে শিল্পী সমিতির নির্বাচনের সময়। কিন্তু মৌসুমী সেই ধারার মেয়ে নয়।’ কিন্তু মৌসুমীর সমস্যা অন্যত্র। 

জায়েদ খানের সঙ্গে তার নাম জড়ানোটাই তার ইমেইজের জন্য ক্ষতিকর হয়েছে। সেই ক্ষতি পুষিয়ে নিতে তাকে অনেক বেগ পেতে হবে। অথবা আদৌ তা পুষিয়ে নিতে পারবেন কিনা সেটাও ভেবে দেখার বিষয়। এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত হচ্ছে সোনার চর। 

মৌসুমী বলেন, সোনার চর একটি জীবনঘনিষ্ঠ সিনেমা। দর্শকদের মনকে ছুঁয়ে যাওয়ার মতো গল্প।’ এছবিতে আরো অভিনয় করেছেন ওমর সানি, শহিদুজ্জান সেলিম, শবনম পারভিন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, শিখা কর্মকার, শিউলি, স্নিগ্ধা প্রমূখ।

উল্লেখ করার বিষয় হলো, জাহিদ হোসেন মৌসুমীকে নিয়ে একক অভিয়ের একটি ছবি নির্মাণ করার পরিকল্পনা করেছেন। ছবির নাম ‘কোকিলা’। এই ছবিটি দিয়ে মৌসুমীর প্রযোজনা প্রতিষ্ঠান কপোতাক্ষ চলচ্চিত্র আবারও সচল হতে পারে। এই ব্যানার বা নতুন কোনো ব্যানার থেকে ছবিটি প্রযোজনা করবেন মৌসুমী নিজেই।

  • সর্বশেষ