শিরোনাম

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ১১:৫৫ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ১১:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের ৩ ভিন্ন মাত্রার নাটকে রাশেদ সীমান্ত

রাশেদ সীমান্ত

ইমরুল শাহেদ: এবারের ঈদুল আজহায় অভিনেতা রাশেদ সীমান্তের তিনটি বিশেষ নাটক প্রচারিত। এর মধ্যে ২টি একক এবং একটি ৭ পর্বের ধারাবাহিক। তিনটি নাটকই প্রচার হবে বৈশাখী টিভিতে। টিপু আলম মিলনের গল্প এবং জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় ‘ঢাকা টু বরিশাল’ রাশেদ সীমান্থকে দেখা যাবে মানিক চরিত্রে। এটি মূলত বরিশাল টু ঢাকা নাটকের সিক্যুয়াল। এ নাটকে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন অহনা রহমান। নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অলিউল হক রুমি হায়দার আলী, শফিক খান দিল, নিলা ইসলাম প্রমূখ। 

পার্থ সারথি দাস-এর রচনা এবং মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাসের পরিচালনায় ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং সম্পন্ন হয়েছে ঈদের বিশেষ একক নাটক ‘বাবার পুরস্কার’। এ নাটকে রাশেদ সীমান্তের চরিত্রের নাম রমিজ। রমিজের ৬ বছরের বাচ্চা পরী বাকপ্রতিবন্ধী এবং একটি দুর্ঘটনার ফলে রমিজ আর কোনদিন বাবা হতে পারবে না বলে জানিযয়ে দেয় ডাক্তার। নিম্নবিত্ত রমিজ মেয়ের মুখ থেকে বাবা ডাক শোনার জন্য বিভিন্ন কবিরাজ ফকিরের দ্বারস্থ হয়। কিন্তু কোনভাবেই তার আশা পূরণ হয় না। শেষমেষ সে জানতে পারে উন্নত চিকিৎসার মাধ্যমে তার মেয়ের মুখে কথা ফুটানো সম্ভব। এজন্য দরকার ১০ লাখ টাকা। ১০ লাখ টাকা যোগাড় করার জন্য আপ্রাণ চেষ্টা করে রমিজ। শেষ পর্যন্ত কি রমিজ তা পারে? নাটকটিতে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন শশী। অন্যান্য চরিত্রে মুনতাহা, মাজনুন মিজান, দোলন দে প্রমূখ।

টিপু আলম মিলনের গল্প এবং আল হাজেনের পরিচালনায় নির্মিত হচ্ছে ঈদের ৭ পর্বের ধারাবাহিক ‘শিয়াালবাড়ি-৩’। নাটকটিতে রাশেদ সীমান্তকে দেখা যাবে আসমান চরিত্রে। এ নাটকটিতে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়