শিরোনাম

প্রকাশিত : ১৯ জুন, ২০২২, ০৪:০৪ দুপুর
আপডেট : ১৯ জুন, ২০২২, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হোয়াটসঅ্যাপে নতুন করে যুক্ত হলো যেসব সুবিধা

হোয়াটসঅ্যাপ

ডেস্ক রিপোর্ট: ভিডিও কনফারেন্সিং করার জন্য জনপ্রিয় দুটি অ্যাপ হচ্ছে জুম ও গুগল মিট। দূর দুরান্ত থেকেও মিটিং বা ক্লাস সেরে নেওয়া যায় এই অ্যাপগুলোর মাধ্যমে। করোনাকালীন এই অ্যাপগুলো ব্যবহার হয়েছে সবচেয়ে বেশি।

একসঙ্গে অনেক মানুষ যুক্ত হতে পারেন একটি মিটিংয়ে। হোস্ট চাইলে যে কাউকে মিউট করে রাখতে পারবেন। এবার থেকে এই সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপেও। সম্প্রতি হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে ভিডিও কলে আরো বেশ কিছু আপডেট দেওয়া হয়েছে। ওই আপডেট যোগ করার ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই সুবিধা পাবনে।

হোয়াটসঅ্যাপে কলিংয়ে এবার থেকে যে কোনো মেম্বারকে মিউট করতে পারবেন হোস্ট। এছাড়াও গ্রুপ কলিং থেকে সরাসরি কোনো ব্যক্তিকে মেসেজও করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, মোট তিনটি আপডেট আনা হয়েছে। আরো দুটি আপডেট হচ্ছে- এবার থেকে কোনো ভিডিও কল থেকে সরাসরি কোনো ব্যক্তিকে মেসেজ করতে পারবেন। অর্থাৎ এতদিন পর্যন্ত গ্রুপ কল মিনিমাইজ করে সেখান থেকে মেসেজ করতে হতো। কিন্তু এবার ভিডিও কল থেকেই মেসেজ করার সুবিধা আসছে।

অন্যটি হচ্ছে- ভিডিও গ্রুপ কল চলার সময় যদি নতুন কেউ যোগ হয় তাহলে প্রত্যেকের কাছে একটি নোটিফিকেশন যাবে। একটি পপ-আপের মাধ্যমে দেখা যাবে কে যোগ দিচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়