শিরোনাম

প্রকাশিত : ১৭ মে, ২০২২, ০১:৪৮ রাত
আপডেট : ১৭ মে, ২০২২, ০১:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেলিভারি পাইলট চালু করছে উবার ইটস

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে দুটি ডেলিভারি পাইলট চালু করছে উবার ইটস। সম্প্রতি টেকক্রাঞ্চ প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রথম পাইলটটি মোশনালের সঙ্গে স্বাধীন পরিবহন চুক্তির অধীনে এবং দ্বিতীয়টি সাইডওয়াক ডেলিভারি প্রতিষ্ঠান সার্ভ রোবোটিকসের সহায়তায় আনা হচ্ছে। সার্ভ রোবোটিকস এর আগে উবারের অধীনে ছিল। পরে এটি আলাদা হয়ে যায়।

প্রাথমিক পর্যায়ে ক্রিয়েশন জুসারি এবং অর্গানকি ক্যাফেসহ সীমিত সংখ্যক ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ডেলিভারি পাইলটের পরীক্ষামূলক পরিষেবায় অন্তর্ভুক্ত করা হবে। সার্ভ ওয়েস্ট হলিউডে স্বল্প দূরত্বে এবং মোশনাল সান্তা মনিকা অঞ্চলে বেশি দূরত্বে ডেলিভারি সেবা দেবে। টেকক্রাঞ্চকে দেয়া এক সাক্ষাত্কারে উবারের একজন মুখপাত্র জানান, এ দুটি পাইলটের মাধ্যমে আমাদের গ্রাহক, ব্যবসায়ীরা কী চান এবং তাদের কাছে ডেলিভারির প্রকৃত সংজ্ঞা কী সে বিষয়ে তথ্য পাওয়া যাবে।

সার্ভের মাধ্যমে ডেলিভারির ক্ষেত্রে উবার আলাদা অর্থ আদায় করবে। ক্যালিফোর্নিয়ায় স্বাধীন বাহনের মাধ্যমে ডেলিভারি সম্পন্নে যে অনুমতির প্রয়োজন মোশনাল এখনও সেটি পায়। এর পরিপ্রেক্ষিতে বর্তমানে গ্রাহকদের কাছ থেকে ডেলিভারির জন্য কোনো ফি নেয়া হবে না।

একজন মুখপাত্র জানান, গ্রাহকদের সুবিধাজনক ও বিরামহীন অভিজ্ঞতা দিতে নির্দিষ্ট অঞ্চলের কাছাকাছি আসার পর একজন হিউম্যান অপারেটর পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেবে। অন্যদিকে সার্ভ রোবট পুরো কাজ একাই স্বাধীনভাবে করতে পারবে। তবে রাস্তা পারাপারসহ বিশেষ প্রয়োজনে হিউম্যান অপারেটররা ডেলিভারি পাইলটের নিয়ন্ত্রণ নিতে পারবে।

পরীক্ষাধীন এলাকার গ্রাহকরা স্বাধীন বাহনের মাধ্যমে খাবার ডেলিভারি পাওয়ার অপশন নির্বাচন করতে পারবে এবং সাধারণ ডেলিভারির মতো সেটি অনুসরণ করতে পারবে। খাবার আসার পর গ্রাহক একটি পাসকোড ব্যবহার করে বাহনটি আনলক করতে পারবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়