শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০১:২০ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০৩:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আতঙ্ক ও চাঞ্চল্যের মধ্যেই কর্মী ছাটাইয়ের পথে টুইটার

টুইটার

এম. মোশারররফ হোসাইন: প্রতিষ্ঠার পর সবচেয়ে টালমাটাল সময় পার করছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। মালিকানা পরিবর্তন হয়ে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে যাওয়ার সঙ্গে সঙ্গে একাধিক বিষয়ে পরিবর্তন হতে পারে বলে মনে করছেন তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা। 

সম্প্রতি টুইটারের সব কর্মীর কাছে একটি মেইল পাঠিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওযাল। সেখানে তিনি বলেন, প্রতিষ্ঠানের নেতৃত্ব দেওয়ার জন্য যেভাবে গঠিত রয়েছে সেখানে কিছু পরিবর্তন করা হতে পারে। সংস্থার সব কর্মীরা যেন পুরো বিষয়টি সম্পর্কে অবগত থাকেন।

পরাগ আগরওয়ালের এই মেইলটি নিয়ে কর্মীদের মধ্যে রীতিমতো আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে টুইটার বড় ধরনের কর্মী ছাটাই করতে যাচ্ছে।

এ বিষয়ে দ্য ভার্জ একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, পরাগ আগরওয়াল তার কর্মীদের জানিয়েছেন, কনজুমার প্রডাক্ট লিডার কায়ভন বেকপুর এবং রেভেনিউ প্রডাক্ট প্রধান ব্রুজ ফালাক তাড়াতাড়ি সংস্থা ছেড়ে দেবে। এছাড়াও টুইটারের পক্ষ থেকে সব ধরনের নিয়োগ বন্ধ রাখা হয়েছে।

পরাগ আগরওয়াল নিজের করা ই-মেইলে বাজেট সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথাও জানিয়েছেন।

এ বিষয়ে কনজুমার প্রডাক্ট লিডার কায়ভন বেকপুর নিজের হ্যান্ডেল থেকে একটি টুইট করেছেন। সেখানে তিনি লেখেন, ৭ বছরেরও বেশি সময় পর আমি সংস্থা ছাড়ছি। সেই টুইটের নীচে রিপ্লাই করেন সংস্থার সিইও। সেখানে তিনি লেখেন, ‌টুইটারে আপনার অনেক প্রভাব রয়েছে। আপনি যা করেছেন তাতে আমরা আপ্লুত। আপনার সঙ্গে কাজ করে আমরা আনন্দিত।

রেভেনিউ প্রডাক্ট হেড ব্রুজ ফালাক লেখেন, আমি টুইটারের সঙ্গে ৫ বছর ধরে কাজ করতে পেরে আমি খুবই গর্বিত। এই ব্যবসা সঠিকভাবে চালিয়েছি। এই মেসেজের রিপ্লাইয়ে পরাগ আগরওয়াল বলেছেন, আপনি টুইটারের এর জন্য যা করেছেন, তার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যা করেছেন তার প্রভাব দীর্ধদিন থাকবে।

যদিও টুইটার ডিল সাময়িক স্থগিত রেখেছেন ইলন মাস্ক। শুক্রবার একটি টুইট করে একথা জানিয়েছেন তিনি। স্প্যাম এবং ফেক অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয়ের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

  • সর্বশেষ