শিরোনাম

প্রকাশিত : ০২ জুলাই, ২০২২, ০৯:২০ রাত
আপডেট : ০২ জুলাই, ২০২২, ০৯:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এমআইএসটি’র বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুরণন অনুষ্ঠিত

অনুরণন ২০২২

সুজন কৈরী: ঢাকার মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনিস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) কমপ্লেক্সে শনিবার বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘অনুরণন ২০২২’ শীর্ষক দেশব্যাপী প্রযুক্তি ও মেমোরিভিত্তিক বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিযোগিতায় এমআইএসটিসহ বাংলাদেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ের ৩০০ জনের বেশি প্রতিযোগী মেমোরি কম্পিটিশন, ডিজাইন চ্যালেঞ্জ, প্রজেক্ট কম্পিটিশন এবং পোস্টার প্রেজেন্টেশন বিভাগে অংশগ্রহণ করেন। দিনব্যাপী বিভিন্ন পর্বে প্রতিযোগিতার মাধ্যমে প্রতি বিভাগ হতে শ্রেষ্ঠ প্রথম ৫ জনকে পুরস্কৃত করা হয়। 

পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে ক্রেস্ট এবং প্রাইজমানি বিতরণ করেন।

প্রতিযোগিতা ও সমাপনী অনুষ্ঠানের সভাপতি বিএমই বিভাগের বিভাগীয় প্রধান কর্নেল সৈয়দ মাহফুজুর রহমানসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভিশন ২০৪১ এর বাংলাদেশ বিনির্মানে ও চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী প্রযুক্তি উদ্ভাবন ও প্রয়োগে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিষয়ের গুরুত্ব অনুধাবন এবং সম্প্রসারণে দেশে এই ধরনের প্রতিযোগিতা এটিই প্রথম অনুষ্ঠিত হলো যার সার্বিক সহযোগীতায় ছিল এমআইএসটি’র বিএমই বিভাগের অধীনে পরিচালিত ইনথোভেন ক্লাব।

এমআইএসটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, বিচারকবৃন্দ, সামরিক ও অসামরিক কর্মকর্তা-কর্মচারী, ইনথোভেন ক্লাবের সদস্য এবং সর্বোপরি অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফুর্ত সহযোগিতায় অনুরণন-২০২২ সাফল্য মন্ডিত হয়।

  • সর্বশেষ