শিরোনাম
◈ সরকার দূর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতি পঙ্গু করেছে: মির্জা ফখরুল ◈ ইসরাইলের সঙ্গে উত্তেজনা, ইহুদি এজেন্সি বন্ধ করে দিচ্ছে রাশিয়া ◈ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ ◈ মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ◈ টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করবে সাকিব ◈ ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর, পুলিশ মোতায়েন ◈ বিশ্বের ১০০ শীর্ষ বন্দরের তালিকায় ৬৪তম চট্টগ্রাম বন্দর ◈ চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’ ◈ মৌলভীবাজারে টিলা ধসে ৪ নারী চা শ্রমিক নিহত ◈ ‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে স্বাধীনতায় তাদের বিশ্বাস নাই’

প্রকাশিত : ০২ জুলাই, ২০২২, ০১:৩৮ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২২, ০২:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিপি ব্যবহারকারীদের সর্বনিন্ম রিচার্জ বাড়লো

মহসীন কবির: দেশের শীর্ষ মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন (জিপি) এখন থেকে জিপিতে ২০ টাকার কম রিচার্জ (ফ্লেক্সিলোড) করা যাবে না। এতদিন তাতে রিচার্জের সর্বনিম্ন সীমা ছিল ১০ টাকা।

গতকাল শুক্রবার (১ জুলাই) এক এসএমএসে এ তথ্য জানায় গ্রামীণফোন। এ প্রথম কোনো বাংলাদেশি টেলিকম অপারেটর স্বাধীনভাবে মোবাইল ফোন রিচার্জের ন্যূনতম সীমা নির্ধারণ করল।

তবে ১৪ টাকা ও ১৬ টাকার মিনিট প্যাকেজ কিনতে পারবেন গ্রাহকরা। এখন জিপিতে ২০ টাকা রিচার্জের মেয়াদ থাকবে ৩০ দিন। এর আগে ১০ টাকা রিচার্জেও ১ মাস মেয়াদ থাকতো।

তবে জিপি টু জিপি নম্বরে সর্বনিম্ন ১০ টাকা ব্যালান্স ট্রান্সফার করা যাবে। এছাড়া ৯ টাকা, ১০ টাকা ও ১৯ টাকার স্ক্র্যাচ কার্ড আগের মতোই ব্যবহার করা যাবে।

সম্প্রতি ভয়েস কল-ইন্টারনেট ব্যবহারে গ্রাহকদের মানসম্মত সেবা দিতে না পারায় গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এর আগে, বুধবার (২৯ জুন) ‘মানসম্পন্ন সেবা দিতে ব্যর্থ হওয়ায়’ দেশের শীর্ষ টেলিকম অপারেটর গ্রামীণ ফোনকে নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে সেখানে জানানো হয়েছে। এর মধ্যেই নতুন সিদ্ধান্ত জানাল অপারেটরটি।

  • সর্বশেষ