শিরোনাম

প্রকাশিত : ২৪ জুন, ২০২২, ০৯:১০ সকাল
আপডেট : ২৪ জুন, ২০২২, ০৯:১০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৬ লাখ রুপিতে জ্যোতিষী রেখে এশিয়ান কাপে ভারত!

জ্যোতিষী রেখে এশিয়ান কাপে ভারত!

স্পোর্টস ডেস্ক : ফুটবলে জ্যোতিষবিদ্যার কথা শুনলে ফ্রান্সের সাবেক কোচ রেমন্ড ডমেনেখকে মনে পড়তে পারে। গুঞ্জন আছে, রবার্ট পিরেস বৃশ্চিক রাশির জাতক হওয়ায় তাকে জাতীয় দলের বাইরে রেখেছিলেন ডমেনেখ।

পরে তিনি ব্যাপারটি অস্বীকার করলেও জ্যোতিষবিদ্যার প্রতি টান স্বীকার করেছিলেন। তা, জ্যোতিষবিদ্যার প্রতি টান যে কারও থাকতেই পারে, হোক না সে জাতীয় দলের কোচ। কিন্তু দলের সৌভাগ্য কামনা করে জ্যোতিষী রাখার কথা কে শুনেছেন কবে! ভারত জাতীয় ফুটবল সে পথেই হেঁটেছে। জ্যোতিষী রেখে এএফসি এশিয়ান কাপের মূল পর্বে উঠেছে ভারত। দেশটির সংবাদ সংস্থা পিটিআই জাতীয় দলের ভেতরকার সূত্র মারফত জানিয়েছে, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) জাতীয় দলকে প্রেরণাদীপ্ত রাখতে এক জ্যোতিষী এজেন্সিতে ১৬ লাখ রুপি ঢেলেছে।

এরপরই ২৪ দলের প্রতিযোগিতা এএফসি এশিয়ান কাপের মূল পর্বে উঠেছে ভারত। নিজেদের গ্রুপে শীর্ষে থেকে মূল পর্বের দেখা পায় তারা। দলের ভেতরকার একজন পিটিআইকে বলেছেন, এশিয়ান কাপের আগে জাতীয় দলের জন্য মোটিভেটর নিয়োগ দেওয়া হয়। পরে জানা যায়, এর সঙ্গে জড়িত একটি জ্যোতিষ প্রতিষ্ঠান। সহজ কথায় জাতীয় দলকে প্রেরণা জোগাতে একজন জ্যোতিষী নিয়োগ দেওয়া হয়। এ জন্য ১৬ লাখ রুপি খরচ হয়। জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে তিনটি সেশনও করেছে এই জ্যোতিষ প্রতিষ্ঠান। 

তবে কলকাতার এক ফুটবলার পিটিআইকে বলেছেন, দলে দেরিতে যোগ দেওয়ার পর আমি অন্তত এমন কিছু শুনিনি। এআইএফএফের জেনারেল সেক্রেটারি সুনন্দ ধরের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে তার মন্তব্য পায়নি পিটিআই। পিটিআই, সম্পাদনা : এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়