শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ১২:০৬ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ১২:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে আইপিএল খেলতে না পারলে ধনী হওয়ার কোনো সুযোগ নেই

শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : সে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি মনে করেন, ক্রিকেটের সবচেয়ে বড় বাজার ভারতেই। তাই তারা যা বলবে, সেটাই হবে। ক্রিকেট বিশ্বে ভারতীয় বোর্ড মহাশক্তিধর। তারা যা বলবে তা-ই হবে। এ কথা মেনে নিল পাকিস্তান। সে দেশের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি জানিয়েছেন, এই মুহূর্তে ক্রিকেটের সব থেকে বড় বাজার ভারতেই। কার্যত স্বীকার করে নিয়েছেন, ভারতে আইপিএল খেলতে না এলে ধনী হওয়ার কোনও সুযোগ নেই। পরের বছর থেকে যদি সত্যিই আইপিএলের জন্য আলাদা করে আড়াই মাস নির্দিষ্ট করা হয়, তা হলে বসে থাকতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। ওই সময়ে কোনও আন্তর্জাতিক ক্রিকেট হবে না।

ফলে চাইলেও পাকিস্তানের ক্রিকেটাররা কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না। আইপিএলে এমনিই পাকিস্তানের কোনও ক্রিকেটার খেলার সুযোগ পান না। আফ্রিদির মতে, ভারতীয় বোর্ড এতটাই শক্তিশালী যে তাদের ঘরোয়া লিগের জন্য আলাদা সময় বের করতে বাধ্য হয় আইসিসি। বলেছেন, ক্রিকেটে এখন বাজার এবং অর্থনীতিই আসল। ভারতই যে এখন ক্রিকেটের সবচেয়ে বড় বাজার, এটা নিয়ে কোনও সন্দেহ নেই।

ওরা যা-ই বলবে সেটাই হবে। পরিসংখ্যান বলছে, আফ্রিদির কথায় কোনও ভুল নেই। কিছু দিন আগেই প্রায় পঞ্চাশ হাজার কোটি টাকায় বিক্রি হয়েছে আইপিএলের সম্প্রচার স্বত্ব। দেশ-বিদেশের ক্রিকেটাররা মুখিয়ে থাকেন আইপিএলে খেলার জন্য। সেই সময় দেশের খেলা থাকলেও কোনও কোনও ক্রিকেটার আইপিএলকে অগ্রাধিকার দেন। সে কারণেই আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট না রাখার সিদ্ধান্ত নিতে পারে আইসিসি। -আজকাল, সম্পাদনা : এল আর বাদল 

  • সর্বশেষ
  • জনপ্রিয়