শিরোনাম

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৬:১৮ বিকাল
আপডেট : ২৮ মে, ২০২২, ০৭:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারো মনোবিদের শরণাপন্ন হচ্ছেন টেস্ট ক্রিকেটাররা

টেস্ট দলের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: জিততে জিততে হেরে যাওয়াটা যেন দৈনন্দিন রুটিন হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশ দলের। ২০১৬ সাল থেকে ২০১৮ পর্যন্ত এমন অবস্থা থেকে বের হতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বাধ্য হয়েছিল মনোবিদ নিয়োগ দিতে।

২০১৮ সালের অক্টোবরে জিম্বাবুয়ের সফরের আগে কদিনের জন্য মনোবিদ আলী আজাদ খানকে নিয়োগ দেয় বিসিবি। খণ্ড কালীন সময়ের জন্য মনোবিদ নিয়োগ দিয়ে সফলতাও পেয়েছিল বাংলাদেশ দল। এর আগে ২০১১ বিশ্বকাপের আগে ভারতীয় মনোবিদ সৌমেন্দ্র সাহা কাজ করেছিলেন সাকিব-তামিমদের সঙ্গে।

এছাড়া হাথুরু সিং কোচ থাকাকালীন অস্ট্রেলিয়ান মনোবিদ ফিল জোন্সি কাজ করেছিলেন টাইগারদের সঙ্গে। এরপর আর প্রয়োজন হয়নি এমন কিছুর। তবে বর্তমান পরিস্থিতিটা যেন দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচেই জয়ের সব সম্ভাবনা তৈরি করেও শেষে ড্র আর া হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দলকে। এমন অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভাবছে আবারও মনোবিদ নিয়োগের বিষয়টি। আরটিভি

ঢাকা টেস্টে শেষে মনোবিদ নিয়োগের বিষয়টি নিয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, অবশ্যই মনোবিদ নিয়ে কাজ করতে হবে। আমরা ইতোমধ্যে কাজ করেছি। আমার জানামতে একটা হয়ে যাওয়ার কথা। পরিকল্পনা করা আছে ইতোমধ্যে। সম্পাদনা: এল আর বাদল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়