শিরোনাম

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ০৮:০২ রাত
আপডেট : ২৬ মে, ২০২২, ০৮:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সংবাদ সম্মেলনে সাকিব সাকিব আল হাসান

‘আমরা টেস্ট ক্রিকেটে সবচেয়ে ফিট দল’

সাকিব

ঝুমুরী বিশ্বাস: [২] বাংলাদেশ ক্রিকেটারদের বেশিরভাগের পাঁচদিনের টেস্ট খেলার মতো ফিটনেস নেই মনে করেন অনেকে। স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তো বলেছিলেন, ক্রিকেটাররা প্রথম চার দিন ভালোই খেলে, তারপর থেকে খেই হারিয়ে ফেলে। বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান কিন্তু এমনটা মনে করেন না। 

[৩] বৃহস্পতিবার (২৬ মে) ৫ উইকেট নেওয়ার পর তিনি সংবাদ সম্মেলনে এসে রসিকতার ছলে তুলে ধরেন যে, টেস্টে ব্যর্থতার প্রধান কারণ মানসিক সমস্যা।

[৪] সাকিব বলেন, একজন খেলোয়াড়ের ওপর নির্ভর করে যে সে নিজেকে কোন জায়গায় ফিট মনে করে। আসলে  ম্যাচ ফিট আর ফিজিক্যালি ফিট ও এর মাঝে অনেক পার্থক্য আছে। অনেকে আছে, ম্যাচে অনেকক্ষণ ধরে বোলিং করতে পারে, ৬-৭-৮ ওভারের স্পেল করতে পারা ফাস্ট বোলার কিন্তু বিপ টেস্টে ১০ স্কোরও করতে পারছে না। আবার অনেকে বিপ টেস্টে ১২ ও ১৩ দেয়, কিন্তু পাঁচ ওভারও বোলিং করতে পারে না। 

[৫] যেহেতু আমি প্রিমিয়ার লিগে চারটি ম্যাচ খেলে গিয়েছিলাম প্রচণ্ড গরমের মধ্যে, সেটা আমাকে সাহায্য করেছে। আমি জানতাম, চট্টগ্রাম টেস্টের প্রথম দুই দিন আমার জন্য কষ্টকর হবে। তারপর ঠিক হয়ে যাবে। তো এটাকে চান্স নেওয়াই বলতে পারেন, তবে ক্যালকুলেটিভ চান্স নেওয়া। 

[৬] সাকিব রসিকতার ছলে বলেন, আমার কাছে যেটা মনে হয় যে, আমরা হচ্ছি টেস্ট ক্রিকেটের অন্যতম ফিটেস্ট টিম সবচেয়ে কর্মক্ষম দল। কারণ, আমরা সবথেকে বেশি ফিল্ডিং করি। বেশিরভাগ সময়। তাই শারীরিকভাবে আমরা ফিট। মানসিক সমস্যাটা মনে হয় একটু বেশি। সম্পাদনা: এল আর বাদল।

  • সর্বশেষ