শিরোনাম

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৪:৩১ দুপুর
আপডেট : ১৯ মে, ২০২২, ০৪:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ-শ্রীলংকা চট্টগ্রাম টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক: [২] পঞ্চম দিনের শেষ সেশনে প্রায় এক ঘণ্টা বাকি থাকতেই উভয় দলের অধিনায়কের সম্মতিতে ম্যাচ ড্র ঘোষণা করেন আম্পায়ার। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ম্যাচ ড্র হওয়ার আগ পর্যন্ত ৬ উইকেটে ২৬০ রান করে শ্রীলংকা। ৬ উইকেটে ২০৫ রান নিয়ে তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে কোন উইকেট না হারিয়ে ১৭ ওভারে ৫৫ রান করে শ্রীলংকা। প্রথম ইনিংসে শ্রীলংকার ৩৯৭ রানের জবাবে ৪৬৫ রান করেছিলো বাংলাদেশ। শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ১৯৯ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ আর বাংলাদেশে হয়ে তামিম ১৩৩ এবং মুশফিক করেন ১০৫ রান।

[৩] চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে শেষ দিনে দ্বিতীয় সেশনের শুরতে করুনারত্নেকে ব্যক্তিগত ৫২ রনে ফিরিয়ে শ্রীলংকার পঞ্চম উইকেটের পতন ঘটিয়েছেন তাইজুল। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৫ উইকেটে ১৪৪ রান বাংলাদেশের বিপক্ষে তাদের লিড ৭৬ রানের। ৪৫ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তাইজুল।

[৪] প্রথম সেশনে শেষে লংকানদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১২৮ রান। প্রথম সেশনে ২৭ ওভর ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৮৯ রান করে শ্রীলংকা। দ্বিতীয় ইনিংসে ২৯ রানে পিছিয়ে থেকে চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দিনের শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ম্যান্ডিস। ১৭ ওভারে ৩৯ রানে ২ উইকেট নিয়ে সকালে মাঠে নেমে মাত্র ১০ ওভারের মাঝেই দলীয় শতক পূর্ণ করে লংকানরা। 

[৫] আগ্রাসী হয়ে উঠা মেন্ডিসকে অর্ধশতক বঞ্চিত করেন তাইজুল। ৪৩ বলে একটি ছক্কা আটটি চারের মারে ৪৮ রান করেন তিনি। ৫ ওভার পরে আবার সেই তাইজুলই শূন্যরানে ম্যাথিউকে ফেরান। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেটে ১১৩ রান করে দ্বিতীয় ইনিংসে ৪৫ রানের লিড নিয়েছে লংকানরা। ৪১ রানে অপরাজিত থাকেন করুনারত্নে। 

[৬] এর আগে প্রথম ইনিংসে শ্রীলংকার ৩৯৭ রানের জবাবে ৪৬৫ রান করে বাংলাদেশ। ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে শ্রীলংকা।

  • সর্বশেষ