শিরোনাম
◈ সিরিজ বোমা হামলার ১৭ বছর পূর্তিতে সারা দেশে আওয়ামী লীগ বিক্ষোভ করবে ◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৩:২৬ দুপুর
আপডেট : ১৯ মে, ২০২২, ০৩:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী-পুরুষ ফুটবলারদের জন্য যুক্তরাষ্ট্রের অভিন্ন বেতন ঘোষণা

মাকসুদ রহমান: [২] এখন থেকে বেতন, ম্যাচ ফিসহ সব রকম বেতন-ভাতা নির্ধারণে যুক্তরাষ্ট্রের নারী ও পুরুষ দলের মাঝে একই স্কেলে অর্থ দেওয়া হবে। বাসস

[৩] যুক্তরাষ্ট্র সকার ফেডারেশন (ইউএসএসএফ), যুক্তরাষ্ট্র উইমেন্স ন্যাশনাল টিম প্লেয়ার্স এসোসিয়েশন (ইউএসডব্লিউটিপিএ) ও যুক্তরাষ্ট্র ন্যাশনাল সকার টিম প্লেয়ার্স এসোসিয়েশন (ইউএসএনএসটিপিএ) সমঝোতার মাধ্যমে এই ঐতিহাসিক সিদ্ধান্তে পৌঁছেছে।

[৪] যুক্তরাষ্ট্র ফুটবল প্রধান সিন্ডি পারলো কোনে বলেছেন, এটা একটি ঐতিহাসিক মুহূর্ত। এই চুক্তির মাধ্যমে যুক্তরাষ্ট্রের ফুটবলের চেহারা আমুল পাল্টে যাবে। একইসাথে বিশ্বের অন্যান্য দেশের সাথে পাল্লা দিয়ে এখানকার ফুটবলও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

[৫] নতুন এই সিদ্ধান্তের মাধ্যমে বিশ্বের প্রথম দেশ হিসেবে নারী ও পুরুষ উভয় দলকে বিশ্বকাপে অংশগ্রহণে সমান সুযোগ দেওয়ার পথ বেছে নিল যুক্তরাষ্ট্র।

  • সর্বশেষ