শিরোনাম

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০৬:১৬ বিকাল
আপডেট : ১৮ মে, ২০২২, ০৬:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৯ মাস নির্বাসিত জুবায়ের হামজা

ঝুমুরী বিশ্বাস: [২] আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৯ মাস নির্বাসিত দক্ষিণ আফ্রিকার ব্যাটার জুবায়ের হামজা। আইসিসি জানিয়েছেন, ২০২২ সালের ডিসেম্বরের আগে জুবায়ের হাজমা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না। তিনি পারফরম্যান্স ভাল করার জন্য নিষিদ্ধ তালিকায় থাকা ওষুধ সেবন করেননি বলে দাবি করেছেন। তিনি নিজের অ্যালার্জির ওষুধের পরিবর্তে ভুল করে বাবার হৃদরোগের ওষুধ খেয়ে নেন। 

[৩] সেই ওষুধে নিষিদ্ধ তালিকায় ফুরোসেমাইড রয়েছে বলে জানা গেছে। হামজা আইসিসির সংশ্লিষ্ট কমিটির সামনে নিজের দোষ স্বীকার করেছেন। তার ব্যাখ্যায় সন্তুষ্ট হয়েছে আইসিসি। তাই দুবছরের জায়গায় তাকে নয় মাস নির্বাসিত করা হয়েছে। নির্বাসিত হওয়ায় বছরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার হয়ে ইংল্যান্ড সফরে যেতে পারবেন না হামজা।

[৪] এখনও পর্যন্ত দেশের হয়ে ছয়টি টেস্ট ও একটি এক দিনের ম্যাচ খেলেছেন এই ব্যাটার। নির্বাসনের পাশাপাশি হামজার বেশ কিছু পরিসংখ্যানও মুছে দেওয়া হবে বলে জানিয়েছেন, বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। গত ১৭ জানুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত হামজা যেসব ম্যাচ খেলেছেন, সেগুলোর পরিসংখ্যান মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।  ক্রিকইনফো, সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়