শিরোনাম

প্রকাশিত : ১৭ মে, ২০২২, ১০:১২ দুপুর
আপডেট : ১৭ মে, ২০২২, ১০:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ

মাকসুদ রহমান: [২] শ্রীলংকার বিপক্ষে ৩২১ রানে পিছিয়ে থেকে বিনা উইকেটে ৭৬ রান নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় করেন ৩১ ও তামিম ইকবার করেন ৩৫ রানে ব্যাট করছেন।

[৩] গতকাল তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশের বিপক্ষে জোড়া শতকের সম্ভাবনা জাগানো ম্যাথুজকে ব্যাক্তিগত ১৯৯ রানে ফিরিয়ে নিজের ষষ্ঠ শিকারে পরিণত করে প্রথম ইনিংসে ৩৯৭ রানে লংকানদের থামান নাঈম হাসান।

[৪] দ্বিতীয় দিনের লাঞ্চের পর প্রথম ওভারেই জোড়া আঘাতে রমেশ ও লাসিথকে ফিরিয়ে হ্যাটট্রিকে সম্ভাবনা  তৈরী করেন সাকিব আল হাসান। এতে দলীয় ৩২৮ রানে ৮ উইকেট হারায় শ্রীলংকা। পরে চা বিরতির আগ পর্যন্ত নবম উইকেটে ১৪১ বলে ৪৭ রানের অপরাজিত জুটি গড়েন ম্যাথুজ ও বিশ্ব ফার্নান্দো। ৮ উইকেটে ৩৭৫ রান তুলে দ্বিতীয় দিনের চা পানের বিরতিতে যায় লংকানরা।
[৫] ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমে প্রথম সেশনের শুরুর ২৩ ওভারে বিনা উইকেটে ৬১ রান তোলা শ্রীলংকা ৪ উইকেটে করে ৩১৯ রান। পরে নাঈম এক ওভারে ২ উইকেট নিলে ৩২৩ রানে দলীয় ৬ষ্ঠ উইকেট হারায় লংকানরা। 

[৬] প্রথম দিনের সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের অষ্টম ওভারেই করুনারত্নের উইকেট হারায় শ্রীলংকা। বাংলাদেশের ডানহাতি স্পিনার নাইম হাসানের বলে লেগ বিফোরের ফাঁদে পরেন দিমুথ করুনারত্নে। পরে মধ্যাহ্ন ভোজের বিরতির শুরু মিনিট দশেক আগে নিজের ওশাদা ফার্নান্দোকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন নাঈম। ২ উইকেটে ৭৩ রান নিয়ে প্রথমার্ধ শেষ করে শ্রীলংকা।

[৭] দ্বিতীয় সেশনেটা শ্রীলংকা নিজেদের করে নেয় কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুসের অর্ধশতকের সুবাদে। এই সেশনে ৩২ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৮৫ রান সংগ্রহ করে লংকানরা। ফলে ২ উইকেটে ১৫৮ রান নিয়ে চা পানের বিরতিতে যায় শ্রীলংকা।

[৮] তৃতীয় সেশনের প্রথম বলেই তাইজুলের বলে নাঈম হাসানের তালুবন্দী হয়ে ফেরেন কুশাল মেন্ডিস। সেশনের দশম ওভারে ধনাঞ্জয়া ডি সিলভকে ব্যক্তিগত ৬ রানে সাকিব ফেরালে ১৮৩ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে শ্রীলংকার।

 

 

  • সর্বশেষ