শিরোনাম
◈ বিদ্যুৎ সাশ্রয়ে আলোকসজ্জায় নিষেধাজ্ঞা ◈ ৫ দিনে রেমিটেন্স এলো ৫ হাজার কোটি টাকা ◈ জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দিলেন বিদ্যুৎপ্রতিমন্ত্রী ◈ বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পেলেন লায়লা হোসেন ও ইতো নাওকি ◈ রোহিঙ্গা প্রত্যাবাসনে আরো সক্রিয় হতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ লজ্জা থাকলে বিএনপি লোডশেডিং নিয়ে বলতো না: ওবায়দুল কাদের ◈ কুষ্টিয়া নিখোঁজের ৫ দিন পর  আমাদের নতুন সময়ের সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা ◈ দলীয় প্রধানের পদ থেকে বরিস জনসনের পদত্যাগ, প্রধানমন্ত্রীত্বও ছাড়বেন ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ ২৭টি গরু নিয়ে ডুবল ট্রলার, ৬ গরুর মৃত্যু

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০২:৫২ রাত
আপডেট : ১৫ মে, ২০২২, ০২:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী বছর এশিয়া কাপ ফুটবল আয়োজন করছে না চীন

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে চীনের হাংঝৌতে এ বছর এশিয়ান গেমস স্থগিত করার পর এবার ২০২৩ সালের এশিয়া কাপ ফুটবল আয়োজন থেকেও সরে এলো চীন।

২৪ দলের আসরটি চীনের দশটি শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী বছর জুনে। যদিও করোনা মহামারী শুরুর পর থেকে এ মুহূর্তে চীন সবচেয়ে খারাপ সময় পার করছে বলে এই আসরটি আয়োজন থেকে সরে এলো তারা।

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আজ এক বিবৃতিতে জানায়, কভিড-১৯ এর কারণে সৃষ্ট অস্বাভাবিক পরিস্থিতির বিষয়টি স্বীকার করছে এএফসি, যে কারণে চীন আয়োজক স্বত্ব পরিত্যাগ করেছে।

 চীন সরে দাঁড়ানোয় এশিয়া কাপ কোন দেশ আয়োজন করবে তা নিয়ে শিগগিরই বিস্তারিতভাবে সবকিছু জানিয়ে দেবে এএফসি।

এশিয়া কাপের অন্যতম ভেন্যু শহর সাংহাই। এ শহরে গত অক্টোবরে পুডং ফুটবল স্টেডিয়াম উন্মোচন করা হয়। করোনার কারণে সাংহাইতে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতি কবে নাগাদ শেষ হবে তার নিশ্চয়তা নেই বলেই চীন এই আয়োজন থেকে সরে এলো।

এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন কাতার। ২০১৯ সালে শিরোপা জিতে নেয় তারা।       

  • সর্বশেষ