শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৯:০২ সকাল
আপডেট : ১৪ মে, ২০২২, ০৯:০২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান কেন ভারতের পিছনে ছুটবে: এহসান মানি

এহসান মানি

স্পোর্টস ডেস্ক: [২] দুই দেশের মধ্যে চলমান রাজনৈতিক বৈরিতার কারণে এক দশক ধরে পাকিস্তান ও ভারতের মধ্যে কোনো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হচ্ছে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইসিসি ইভেন্টের বাইরে ভারতের সঙ্গে খেলার আগ্রহ দেখিয়েছে নানা সময়ে। তবে ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে ইতিবাচক কোনো সাড়া পাওয়া যায়নি।

[৩] বিসিসিআই বরাবরই বলে আসছে, পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সরকারের অনুমোদনের প্রয়োজন রয়েছে তাদের। যেহেতু সেটা পাওয়া যায়নি, তাই ২০১২-১৩ মৌসুমের পর আর এই দুই দল আইসিসি ইভেন্টের বাইরে পরস্পরের মুখোমুখি হয়নি। শেষবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে গিয়ে ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

[৪] গত বছরের সেপ্টেম্বরে রমিজ রাজা পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের আগে এই পদে আসীন ছিলেন এহসান মানি। তিনি দাবি করেছেন, তার মেয়াদে পাকিস্তান ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট ফের চালু করার জন্য কখনোই বিসিসিআইয়ের পিছু পিছু ঘোরেননি। বরং তিনি তার অবস্থানে সবসময় দৃঢ় ছিলেন যে প্রথম পদক্ষেপটি ভারতকেই নিতে হবে।

[৫] নিজ দেশের গণমাধ্যম ক্রিকেট পাকিস্তানকে প্রাক্তন পিসিবি প্রধান মানি বলেছেন, আমি সবসময়ই এটা পরিষ্কার করে বলেছি যে যদি তারা খেলতে চায়, তাহলে তাদেরকে পাকিস্তানে এসে খেলতে হবে। আমি কখনও না বলিনি। কিন্তু আমি সবসময় আমাদের অখণ্ডতা ও সম্মানের বিষয়টি মেনে চলেছি। আমরা কেন ভারতের পিছনে ছুটবো? আমদের উচিতও না। যখন তারা তৈরি হবে, কেবল তখনই আমরা তৈরি হবো। ক্রিকেটার্স, সম্পাদনা : এল আর বাদল
 

  • সর্বশেষ