শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১২:১৩ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৬:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ মাসে পাঁচবার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান

ভারত-পাকিস্তান-ক্রিকেট ম্যাচ

স্পোর্টস ডেস্ক: গোটা বিশ্বের ক্রীড়াজগতে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ সবচেয়ে বড় ব্লক বাস্টার প্রতিদ্বন্দ্বিতাগুলোর মধ্যে একটি। ক্রিকেট-পাগল ভক্তরা এই প্রতিদ্বন্দ্বিতার স্বাদ তারিয়ে তারিয়ে উপভোগ করেন। কিন্তু দুর্ভাগ্যবশত দুই দেশের রাজনৈতিক সম্পর্কের কারণে তারা দীর্ঘ ১০ বছর কোনও দ্বিপাক্ষিক সিরিজে একে অপরের মুখোমুখি হতে পারে না।

দুই দলের শেষবার মুখোমুখি হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে ২০২১ টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের সময়। কিন্তু ভারতীয় ক্রিকেটপ্রেমীদের হৃদয় ভেঙে দিয়ে পাকিস্তান ২০২১ সালের সেই ঐতিহাসিক ম্যাচে প্রথমবারের মতো ভারতকে বিশ্বকাপে পরাস্ত করতে সমর্থ হয়েছিল। পাকিস্তানে খুশির বন্যা বয়ে গিয়েছিল কারণ বাবর আজমের দল ম্যাচটি ১০ উইকেটে জিতে নিয়েছিল।

চলতি মাসের ২৮ তারিখ ভারত এবং পাকিস্তান ফের একবার মুখোমুখি হবে একে অপরের এশিয়া কাপের শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামছেন রোহিত এবং বাবররা। ২৮ আগস্ট ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০ নাগাদ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে গ্রুপ পর্বে মুখোমুখি হবে ভারত। আশা করা যায় দুই দলই নিজেদের গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করবে সুপার ফোরের জন্য।

সেক্ষেত্রে আরও একবার দুই দল সুপার ফোর পর্যায়ের রাউন্ড রিবন পদ্ধতির কারণে একে অপরের মুখোমুখি হবে ৪ঠা সেপ্টেম্বর। সুপার ফোরে যদি দুই দল শীর্ষ দুটি স্থান ছিনিয়ে নিতে পারে তাহলে ফাইনালে ফের দেখা হবে দুই প্রতিপক্ষের।

এরপর দুই দলই কিছু সময়ের বিরতির পর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া উড়ে যাবে। এখানেও ভারত এবং পাকিস্তান একই গ্রুপে রয়েছে এবং তারা ২৩শে অক্টোবর মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে একে অপরের মুখোমুখি হবে।

অর্থাৎ তিন মাসের মধ্যে চারবার একে অপরের মুখোমুখি হবে এমন সম্ভাবনা তৈরি হচ্ছে। এরপর যদি দুই দল নিজেদের সেরা ছন্দে এগোতে থাকে তাহলে ফাইনাল অথবা সেমিফাইনালেও মুখোমুখি হতে পারে তারা। সেই আশঙ্কায় এখন থেকেই বুক বাঁধছেন ক্রিকেটপ্রেমীরা। বঙ্গখবর, সম্পাদনা : এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়