শিরোনাম

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৫:০৫ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোপের মাটিতে নিউজিল্যান্ডের টানা ১০ জয়

নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ড

স্পোর্টস ডেস্ক: নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনসহ দলের সিনিয়র কয়েকজন ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে গত জুলাই থেকে ইউরোপ সফর শুরু করেছিল নিউজিল্যান্ড। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে এখন পর্যন্ত তিন সংস্করণ মিলিয়ে দশ ম্যাচ খেলেছে তারা। সবগুলোতেই এসেছে প্রত্যাশিত জয়। আইরিশ-স্কটিশদের ময়দান জয় করে সর্বশেষ নেদারল্যান্ডসের হেগেতেও জিতল তারা। স্বাগতিকদের মিচেল সান্টনারের দল হারিয়েছে ১৬ রানের ব্যবধানে। ক্রিকফ্রেঞ্জি

এই জয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৮ রান তোলে নিউজিল্যান্ড। ওপেনার মার্টিন গাপটিলের ব্যাটে আসে ইনিংস সর্বোচ্চ ৪৫ রান। ৩৬ বলে খেলা এই ইনিংসে ছিল চারটি চার ও একটি ছক্কার মার। শেষদিকে জেমস নিশামের ব্যাটে আসে ১৭ বলে দুটি চার ও দুটি ছক্কায় ৩২ রানের ঝড়ো ইনিংস।

এছাড়া ইস সোধি ১০ বলে ১৯, ড্যারিল মিচেল ১৪ বলে ১৫ এবং গ্লেন ফিলিপস ১৪ বলে ১৪ রান করেন। নেদারল্যান্ডসের হয়ে দুটি করে উইকেট নেন লগান ভ্যান উইক এবং শারিজ আহমেদ।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৩ ওভারে অলআউট হয় নেদারল্যান্ডস। ডাচদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬৬ রান করেছেন বাস ডে লিড। ৫৩ বলে খেলা ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার।

এ ছাড়া অধিনায়ক স্কট এডওয়ার্ডস ১৬ বলে ২০ এবং রায়ান ক্লেইন ৬ বলে ১১ রান করেন। ডাচদের হয়ে আর কেউই দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি। কিউইদের হয়ে ব্লেয়ার টিকনার চারটি ও বেন সেয়ার্স তিনটি উইকেট নেন। সম্পাদনা: মাকসুদ রহমান

  • সর্বশেষ
  • জনপ্রিয়