শিরোনাম

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ১১:৪২ দুপুর
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০১:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুপুরে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু

বাংলাদেশ-জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতে টি-  টোয়েন্টি সিরিজ হারের হতাশা কাটিয়ে উঠতে মরিয়া বাংলাদেশ। তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল আজ শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক জিম্বাবুয়ের।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে শুরু হবে খেলা। টি-স্পোর্টস খেলা সরাসরি সম্প্রচার করা হবে। এই সফরে জিম্বাবুয়ের কাছে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জা পায় বাংলাদেশ।

এই মুহূর্তে ওয়ানডেতে বিশ্বের সেরা দল বাংলাদেশ। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর নয়টি দ্বিপাক্ষীক সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে সাতটিতেই জিতেছে তারা।
২০১৯ সালে শ্রীলংকা ও ২০২১ সালে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারে বাংলাদেশ। নিউজিল্যান্ডের কাছে হারের পর টানা পাঁচটি সিরিজ জিতে বাংলাদেশ। শ্রীলংকা-জিম্বাবুয়ে-আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতে টাইগাররা।

তাই ওয়ানডেতে বাংলাদেশের শক্তি স্পষ্ট। জিম্বাবুয়ের কাছে বাংলাদেশ সিরিজ হারলে সেটি হবে বড় ধরনের অঘটন। ২০১৩ সালের পর থেকে জিম্বাবুয়ের কাছে কোন সিরিজ হারেনি টাইগাররা। ওই বছর ঘরের মাঠে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারিয়েছিলো জিম্বাবুয়ে। তখন থেকে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি সিরিজ ও ত্রিদেশীয় সিরিজে দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সব ম্যাচে জিতে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে লাল-সবুজের দল। সব মিলিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ৭৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে ৫০টিতে জিতেছে টাইগাররা। হেরেছে ২৮টিতে।

এক দিনের ক্রিকেটে বাংলাদেশের জয়ের ধারাকে কি আটকাতে পারবে টি-টোয়েন্টি সিরিজ জয় করা জিম্বাবুয়ে? প্রশ্নটি অবশ্যই তাড়া করবে বাংলাদেশি ভক্তদের। অন্য যে কোন সময়ের চেয়ে বেশি সংঘবদ্ধ এবং দৃঢ় প্রতিজ্ঞ এক দল জিম্বাবুয়ে। সম্পাদনা : এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়