শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৫:৫২ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবকে ছাড়া জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

সাকিব আল হাসান

মাকসুদ রহমান: ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সরাসরি জিম্বাবুয়েতে যাবে বাংলাদেশ। আফ্রিকার দেশটির বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে টাইগাররা; যেখানে বাংলাদেশ স্কোয়াডে থাকবেন না সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ফরম্যাটেরে সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে মাত্র ৮ দিনের বিশ্রাম পাবে বাংলাদেশ। ১৬ তারিখ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে ক্যারবীয় দ্বিপপুঞ্জে নিজেদের সিরিজ শেষ করবে টাইগাররা।

এর পর জিম্বাবুয়ে সফরে স্বাগতিকদের বিপক্ষে ৩০ তারিখ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে ২৫ তারিখ একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে সেখানকার আবহাওয়ার সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের সামনে।  

সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় বাংলাদেশের টিমের পক্ষ থেকে নিজেদের অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সুযোগ ছিল বোর্ডের সামনে। তবে সাকিব ছাড়া অন্য কোন ক্রিকেটারকে বিশ্রামে পাঠায়নি বোর্ড। 

বিসিবিতে নির্বাচকদের সঙ্গে বৈঠক শেষে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ইউনুস গণমাধ্যমকে বলেন, সিনিয়র খেলোয়াড়ের বেশির ভাগই অ্যাভেইলেবল। তারা সবাই খেলতে চান। সাকিব যাচ্ছেন না, এটা আগেই আমাদের জানিয়েছেন। আজ নির্বাচকদের সঙ্গে আমরা বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করছেন। যে দল এখন আছে, তাদের সবাই থাকছেন।

এ সময় জালাল ইউনুস আরও যোগ বলেন, জিম্বাবুয়েতে পূর্ণ শক্তির দল যাবে। হয়তো পয়েন্টের খেলা নয়, চ্যাম্পিয়নশিপ বা সুপার লিগ নয়, কিন্তু সিরিজটি গুরুত্বপূর্ণ। এ জন্য আমরা গুরুত্বের সঙ্গে নিচ্ছি। আমরা সেখানে যেন ভালো পারফরম্যান্স করতে পারি। অনেকে বলেছিল, দ্বিতীয় সারির দল। দ্বিতীয় সারির দল যাচ্ছে না, আমরা শক্তিশালী বাংলাদেশ দল পাঠাতে চাই।

দ্বিপাক্ষিক এই সিরিজে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টি- টোয়েন্টি তিনটি খেলবে ৩০ ও ৩১ জুলাই এবং ২ আগস্ট আর ওয়ানডে তিনটি খেলবেন যথাক্রমে ৫, ৭ ও ১০ আগস্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়