শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০৫:০২ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ০৫:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলংকাই আয়োজন করবে এশিয়া কাপ!

মাকসুদ রহমান: রাজনৈতিক অস্থিরতা এবং অর্থনৈতিক ভাবে সংকটের মধ্যে দিন কাটাচ্ছে গোটা শ্রীলংকা। বিদ্যুৎ সংকটও এশিয়ার যে কোন দেশের চেয়ে অনেক বেশি পর্যটন নির্ভর এই দেশটিতে। সামনের মাসে দেশটি এশিয়া ক্রিকেট কাপ আয়োজন করতে পারবে কি না সেটা নিয়ে সন্দেহ এখনো পুরোপুরি কাটেনি ক্রিকেট বিশ্বে।

এশিয়া কাপ আয়োজনে নিজেদের সক্ষমতার প্রমাণ হিসেবে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি, ৫টি ওয়ানডে ও ২ টেস্টের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করে শ্রীলংকা। এই সিরিজ আয়োজনের পথে স্বাগতিকরা মাঠে বিদ্যুৎ সরবরাহ করতে পারলেও খেলার বাহিরে বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে সফরকারী অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্য। প্রথম টেস্ট শুরুর আগে অজিদের টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স সতীর্থদের নিয়ে রেস্টুরেন্টে খেতে গিয়ে পরেন লোডশেডিংয়ের বিড়ম্বনায়। এ বিষয়ে গ্রুপ সেলফি তুলে টুইটারে পোস্টও করেন এই অজি অধিনায়ক। তিনি পোস্টটাতে শ্রীলংকার মানুষ ও সিরিজ আয়োজকদের প্রতি ইতিবাচক বার্তা দিলেও বিদ্যুৎ সংকটের কারনে এশিয়া কাপ আয়োজনে শ্রীলংকা কতটা সক্ষম সেই প্রশ্ন থেকেই যায়।

শ্রীলংকা সংকটে থাকায় গুঞ্জন আছে টুর্নামেন্টটি বাংলাদেশে সরিয়ে নিয়ে আসার। তবে টুর্নামেন্টটি শ্রীলংকাতেই আয়োজনের সম্ভাবনা বেশি। এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি নিজামউদ্দীন চৌধুরী জানিয়েছেন, মূলত এসিসি থেকেই এশিয়া কাপের সিদ্ধান্ত আসবে। এখন পর্যন্ত যা জানি, শ্রীলঙ্কাই আয়োজন করতে যাচ্ছে। এরই মধ্যে অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা সফর করেছে। টুর্নামেন্ট আয়োজনের চ্যালেঞ্জ হয়তো কাটিয়ে উঠেছে তারা। আমরা আশা করছি, নির্ধারিত সময়েই এশিয়া কাপ হবে। 

তিনি আরও বলেন, বাংলাদেশের সঙ্গে ভারত-পাকিস্তানের মত বড় দলগুলোও যাবে শ্রীলঙ্কায়। তাই আমাদের চেয়ে এসিসিই এটা নিয়ে বেশি ভাবছে। আশা করি, বিষয়টা তারা সেভাবেই সামাল দিবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়