শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ১২:০১ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ১২:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং কোনো জাতের ছিলো না

রবি শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক : প্রথম ইনিংসে ঋষভ পান্তের আক্রমণাত্মক ব্যাটিংয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছিল ভারত। এরপর ইংল্যান্ডকে তিনশোর আগে অলআউট করে লিডও নিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানের বেশি করতে পারেনি জাসপ্রিত বুমরাহর দল। এই ইনিংসে আরও বেশি আক্রমণাত্মক খেললে ইংল্যান্ডের জন্য লক্ষ্যটা আরও বেশি হতে পারতো বলে মনে করেন রবি শাস্ত্রী। 

এজবাস্টনে শুরুতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। একশো পেরোনোর আগেই টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে হারিয়ে ধুকছিল ভারত। এরপর দলের হাল ধরেন পান্ত আর রবীন্দ্র জাদেজা। একপ্রান্তে পান্তের আক্রমণাত্মক ব্যাটিং আর অপর প্রান্তে জাদেজার মাস্টারক্লাস। এই দুজনের পালটা আক্রমণে আবারও ম্যাচে ফিরে জাসপ্রিত বুমরাহর দল। 

নিজেদের দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি ভারতের টপ অর্ডার। ৭৫ রানে ৩ উইকেট হারায়। এই ইনিংসেও একমাত্র পান্ত ছাড়া বাকিরা রক্ষণাত্মক মেজাজে ব্যাটিং করেছেন। দ্বিতীয় ইনিংসে ভারতের এমন রক্ষাণাত্মক ব্যাটিংয়ে হতাশ হয়েছেন ভারতের সাবেক এই কোচ।

শাস্ত্রী বলেন, আমি মনে করি, দ্বিতীয় ইনিংসে ভারত আরও আক্রমণাত্মক ব্যাটিং করতে পারতো। ইংল্যান্ডকে ম্যাচের বাইরেই নিয়ে যেতে পারতো। সেটি না করতে পারা ছিল বেশ হতাশারই।

দ্বিতীয় ইনিংসে ১৯০ রানে ৪ উইকেট থেকে ২৪৫ রানে অলআউট হয়েছে ভারত। শেষ ৫৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে তারা। শাস্ত্রী মনে করেন, শেষ দিকের ব্যাটাররা যদি আরও দুই সেশন ব্যাটিং করতে পারতেন তাহলে ম্যাচের ফলাফল ভিন্ন রকমও হতে পারতো।

শাস্ত্রী বলেন, ভারতের আরও দুই সেশন ব্যাটিং করা উচিত ছিল। তারা খ্বুই রক্ষণাত্মক ব্যাটিং করেছে। তারা ছিল নির্জীব, বিশেষ করে মধ্যাহ্নবিরতির পর ব্যাটিংটা ছিল খুবই হতাশার । - ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়