শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ১০:৫৮ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ১০:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংলিশ ক্রিকেটার জো রুট এই মুহূর্তে বিশ্বসেরা টেস্ট ব্যাটার

জো রুট

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে সিরিজের প্রথম চার ম্যাচে তিন সেঞ্চুরি করেছিলেন জো রুট। এবার স্থগিত হওয়া এজবাস্টন টেস্টেও সেঞ্চুরি হাঁকালেন ইংল্যাডের সাবেক এই অধিনায়ক। চতুর্থ ইনিংসে তার এমন দুর্দান্ত ব্যাটিংয়ে রেকর্ড গড়ে ম্যাচ জিতেছে ইংল্যান্ড। একই সঙ্গে পিছিয়ে থাকা সিরিজে সমতা ফিরিয়েছে ইংলিশরা। রুট এই মুহূর্তে বিশ্বের সেরা টেস্ট ব্যাটার বলে মনে করেন বীরেন্দর শেবাগ। আর তাকে রান মেশিন বলে উল্লেখ্য করেছেন ইরফান পাঠান।

চলতি বছর সাদা পোশাকে ক্যারিয়ারের সেরা ফর্ম কাটাচ্ছে রুট। এরই মধ্যে তিনি ১০ হাজার টেস্ট রানের মাইলফলক ছুঁয়েছেন। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৩৯৬ রান করেছেন তিনি। এই রান তোলার পথে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছেন রুট।

তার এমন দুর্দান্ত সেঞ্চুরি সাদা পোশাকে ইংলিশদের রেকর্ড রানের লক্ষ্য তাড়ায় গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছে। শেবাগ টুইটারে লিখেন, এই সিরিজে রান মেশিন জো রুটের এটা চতুর্থ টেস্ট সেঞ্চুরি। বর্তমান সময়ে সে বিশ্বের সেরা টেস্ট ব্যাটার। এদিকে ইরফান টুইটারে লিখেন, জো রুট সত্যিই রান মেশিন, দুর্দান্ত।

এজবাস্টনে ৩ উইকেটে ২৫৯ রান নিয়ে পঞ্চম দিন শুরু করেছিল ইংল্যান্ড। শেষ দিনে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১১৯ রান। এমন সমীকরণ থেকে ম্যাচ বের করে নেন রুট এবং জনি বেয়ারস্ট্রো। আগের দিন ৭২ রানে অপরাজিত থাকা বেয়ারস্টো করেছন অপরাজিত ১১৪ রান। আর জো রুট ম্যাচ শেষ করে এসেছেন অপরাজিত ১৪২ রান নিয়ে। ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল 
 

  • সর্বশেষ