শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৯:৪৫ রাত
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ১২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশের ডিএসপি হলেন শাহিন আফ্রিদি

শাহিন আফ্রিদি

মিনহাজুল আবেদীন: প্রায়শই ক্রিকেটারদের সঙ্গে নিজ দেশের সামরিক বাহিনীর সম্পৃক্ততা দেখা যায়। যেমন ভারতীয় আর্মি ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকে লেফটেনেন্ট কর্নেলের পদপর্যাদা দিয়েছে অনেক আগে। বাংলাদেশি ইবাদত হোসেন তো বাস্তবেই বিমান বাহিনীর সদস্য। এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনারারি সদস্য হলেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। দেশটির খাইবার পাখতুনখোয়া (কেপি) প্রদেশ পুলিশের সম্মানসূচক ও অবৈতনিক ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ (ডিএসপি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে তাকে।

সোমবার পেশোয়ারে একটি অনুষ্ঠানে খাইবার পাখতুন পুলিশ ডিপার্টমেন্টের শুভেচ্ছাদূত হিসেবেও বেছে নেয়া হয় শাহিন আফ্রিদিকে। এ দায়িত্বে জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক স্থাপনের পাশাপাশি বিশ্বাস তৈরির কাজ করবেন আফ্রিদি।

খাইবার পাখতুনখোয়া পুলিশের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে খাইবার পাখতুনখোয়া পুলিশের শুভেচ্ছাদূত নিযুক্ত করা হয়েছে। কেপি পুলিশের মুখ্য সচিব শেহজাদ খান বঙ্গশ এবং মহাপরিদর্শক মোয়াজ্জেম জাহান আনসারি তাকে ডিএসপির সম্মানসূচক পদে ভূষিত করেন।’ 

অনুষ্ঠানে খাইবার পুলিশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য সবার প্রশংসা করেন আফ্রিদি।

আফ্রিদি জানিয়েছেন, তার বাবা কেপি পুলিশের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, তাই এটি একটি অকৃতজ্ঞ চাকরি প্রমাণিত হতে পারে। আফ্রিদির ভাইও বর্তমানে কেপির পুলিশ বিভাগে চাকরি করছেন।

২২ বছর বয়সী শাহিন আফ্রিদি ইতোমধ্যে পাকিস্তানের হয়ে ৪০ টি-টোয়েন্টি, ৩২ ওয়ানডে এবং ২৪ টেস্ট ম্যাচ খেলে উইকেট শিকার করেন ২০৪টি। মানবজমিন 

  • সর্বশেষ