শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৯:০৪ রাত
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৯:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘বিজন বড়ুয়া’ মেসি ও রোনালদো স্টাইল বাংলাদেশের স্কুল ফুটবলে

ঝুমুরী বিশ্বাস: আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ফুটবলের মান তলানিতে। ঘরোয়া পর্যায়ে অনেক ফুটবলারের অসাধারণ স্কিল দেখা যায় মাঝে মধ্যে। বিশেষ করে তৃণমূল পর্যায়ে বিশেষ স্কিল সম্পন্ন ফুটবলার চোখে পড়ে। চলমান জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নিশিপে সাবেক জাতীয় ফুটবলার ও স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়ার চোখে অনেক ফুটবলারের স্টাইল মেসি- রোনালদোর মতো। 

মঙ্গলবার বাফুফে ভবনে স্কুল ফুটবলের ফাইনাল পূর্ব সংবাদ সম্মেলনে বিজন বড়ুয়া বলেন, আসলেই এই স্কুল ফুটবলে অনেক ভালো মানের ফুটবলার রয়েছে। মেসি-রোনালদো স্টাইলে অনেক খেলোয়াড় গোল করেছে। বিদেশি সুপারস্টার ছাড়াও এই স্কুল ফুটবলে দেশের কিংবদন্তিদেরও ছায়া খুজে পেয়েছেন অনেকের মাঝে, সাব্বির ভাই ও মুন্না ভাইয়ের স্টাইলে অনেককে খেলতে দেখেছি। তারা ফুটবলের সঙ্গে থাকলে অবশ্যই ভবিষ্যত সাব্বির মুন্না বেরিয়ে আসবে।
স্কুল ফুটবলের প্রতি আসরেই এ রকম প্রতিভার দেখা মেলে। পরে আবার তারা হারিয়ে যান। এবার সেই প্রতিভা ধরে রাখার পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, আমরা বাফুফের কোচের মাধ্যমে ৭০-৮০ জনের তালিকা করেছি। সেই তালিকা ডেভলপমেন্ট কমিটিকে দেব। তারা সেই তালিকা নিয়ে পরবর্তী পদক্ষেপ নেবেন।

আগামীকালের ফাইনালে শিরোপার জন্য খেলবে বেনাপোল মাধ্যমিক উচ্চ বিদ্যালয় এবং নীলফামারীর ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ। গ্রুপ পর্যায়ে দুই দলের মুখোমুখিতে যশোরের বেনাপোল ৪-০ গোলে জিতেছিল। ফাইনালেও সেই জয়ের ধারাবাহিকতা রাখতে চান বেনাপোলের কোচ সাব্বির আহমেদ পলাশ, আমি আশাবাদী আমার দল ভালো খেলে জিততে পারবে। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ