শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৭:২০ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৭:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৯ তারিখ শুরু হচ্ছে সাফ নারী চ্যাম্পিয়নশিপ

নারী ফুটবল

মাকসুদ রহমান: নির্ধারিত দিন থেকে ১৭ দিন পিছিয়ে ১২ আগস্টের পরিবর্তে ২৯ আগস্ট শুরু হতে যাচ্ছে সাফ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবল। আর ফিফার নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় টুর্নামেন্টে খেলতে চাইছে পাকিস্তান।

টুর্নামেন্ট পেছানোর কারণ হিসেবে দক্ষিণ এশিয়ার ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, টুর্নামেন্টের স্বাগতিক দল অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের (আনফা) নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করার কথা।

দীর্ঘদিন ফিফার নিষেধাজ্ঞায় থাকা পাকিস্তানের জন্য এই টুর্নামেন্টে খেলার ছাড়পত্র ছিল না। ফলে তাদেরকে ছাড়াই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করে আয়োজক কমিটি। সবশেষ গত সপ্তাহে দেশটির ফুটবলের উপর থেকে ফিফা নিষেধাজ্ঞা উঠিয়ে নিলে টুর্নামেন্টে খেলতে আগ্রহ প্রকাশ করে পাকিস্তান নারী ফুটবল দল।

টুর্নামেন্টে দলটির অংশ নেওয়া প্রসঙ্গে আনোয়ারুল হক হেলাল বলেন, পাকিস্তান খেলতে আগ্রহ প্রকাশ করেছে। আগামীকাল (সোমবার) পাকিস্তানের সঙ্গে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। পাকিস্তানের রেজিস্ট্রেশন করতে কেমন সময় লাগবে সেটা জেনে তাদের অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেবো।

২০১০ সালে টুর্নামেন্টটি যাত্রা শুরুর পর এখন পর্যন্ত আয়োজিত পাঁচটি আসরেই শিরোপা জয় করেছে ভারতের নারীরা। আর বাংলাদেশের অর্জন বলতে ২০১৬ সালে ফাইনালে খেলা। তবে সে বছর স্বাগতিক ভারতের কাছে ফাইনালে ৩-১ গোলে হেরে শিরোপা জয়ের আনন্দ থেকে বঞ্চিত হয় বাংলাদেশ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়