শিরোনাম
◈ মূল্যবৃদ্ধির প্রতিবাদে উত্তাল সিয়েরা লিওন, নিহত অন্তত ২৭ ◈ নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানে ◈ প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান প্রকৌশলী ◈ আইএসের বোমা হামলায় মারা গেছেন তালিবানের এক শীর্ষ আলেম ◈ কুষ্টিয়ায় হত্যা মামলায় চার জেএমবিসহ ছয় জনের যাবজ্জীবন ◈ ঢাকার ৪ কেন্দ্রে হবে 'বি' ইউনিটের গুচ্ছ পরীক্ষা ◈ রাতে হাতে মেহেদী দিয়ে ঘুমালেন কিশোরী, সকালে মা দেখলেন ঝুলন্ত মরদেহ ◈ ‘হাওয়া’ সিনেমায় বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে: বন্য প্রাণী অপরাধ দমন ইউনিট ◈ ব্যাংকক পৌঁছলেন গোটাবায়া রাজাপাকসে ◈ নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, প্রেমিক গ্রেপ্তার

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৪:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইপিএল ও বিবিএলের আগে আমার কাছে অস্ট্রেলিয়া জাতীয় দল: স্টার্ক

মাকসুদ রহমান: টাকার জন্য ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ক্রিকেটারদের কাছে খুব বেশি গুরুত্ব পেলেও উল্টো পথে হাটছেন অস্ট্রেলিয়ার গতি তারকা মিচেল স্টার্ক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কিংবা অস্ট্রেলিয়ার বিগ ব্যাস লিগ (বিবিএল) থেকে অস্ট্রেলিয়া জাতীয় দলকে বেশি গুরুত্ব দিচ্ছেন স্টার্ক।

স্টার্ক বলেছেন, আইপিএল, বিবিএল নিয়ে ভাবার আগে আমি অস্ট্রেলিয়ার সময় সূচির দিকে তাকাই এবং যতটা সম্ভব ফিট থেকে ভালো পারফর্ম করতে চাই। এরপরে থাকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।

২০১৫ সালের পর কখনো আইপিএলে খেলেন নি স্টার্ক। ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর কয়েক বছরের ব্যবধানে আস্তে আস্তে ফ্রাঞ্চাইজি লিগ ছেড়ে দেন স্টার্ক। অস্ট্রেলিয়ার জার্সিতে খেলা চালিয়ে যাওয়াটাকেই গুরুত্ব দিতে থাকেন তিনি। ২০১৬ সালে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত গতির বলটি করে গতি তারকা হিসেবে বিশ্বে খ্যাতি লাভ করেন তিনি। মাঝে আইসিসির র‌্যাংকিংয়ে সেরা বোলার হলেও নিজের সামর্থ্যরে সবটুকু জাতীয় দলের জন্যই উজাড় করে দেন তিনি।

ফ্রাঞ্চাইজি লিগ ছেড়ে দিলেও টুর্নামেন্টগুলো নিয়ে বেশ ইতিবাচক কথাই বলেছেন স্টার্ক। তিনি বলেন, আমি যখন বিবিএল খেলেছি, সবসময়ই এটা উপভোগ করেছি। কিন্তু আমি মনে করি, গত সাত বছরে সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই দৃষ্টিভঙ্গির কোনো পরিবর্তন হয়নি। 

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে ২৮৫ ইনিংস বল করে ৫৪১ উইকেট নেন স্টার্ক। টেস্ট ক্রিকেটে ইনিংস প্রতি দুইটারও বেশি উইকেট নেওয়া এই বোলার ২৮৩ উইকেট নেন মাত্র ১৩৫ ইনিংস বল করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়