শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৭ জুন, ২০২২, ০৩:৪৯ দুপুর
আপডেট : ২৭ জুন, ২০২২, ০৩:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবসরের চিন্তা করছেন ইংল্যান্ডের ক্রিকেটার এউইন মরগান

এউইন মরগান

ঝুমুরী বিশ্বাস: কিছুদিন আগে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যেখানে ইংল্যান্ড রেকর্ড ভাঙা-গড়ায় ব্যস্ত, সেই সিরিজেই এক রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। তৃতীয় ম্যাচে ইনজুরির কারণে না খেললেও প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন মরগান। তাতেই ওয়ানডেতে জয়ী দলের প্রথম অধিনায়ক হিসেবে শূন্য রান নিয়ে সিরিজ শেষ করে রেকর্ড গড়েছেন তিনি। এমন বাজে ফর্মের কারণে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন তিনি।

ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপের স্বাদ পেয়েছে মরগানের অধিনায়কত্বেই। কিন্তু ২০১৯ বিশ্বকাপের পর থেকেই মরগানের ফর্ম ঠিক মরগান-সুলভ নয়। ফর্ম হারিয়ে ফেলায় এবার আইপিএলে দলও পাননি। সে সঙ্গে চোটও ভোগাচ্ছে। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আসলেই তার কুঁচকিতে সমস্যা ছিল কি না, এ নিয়ে সন্দেহ ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলোর। দ্য গার্ডিয়ান বলছে, তাদের বিভিন্ন সূত্র জানিয়েছে, অবসরের চিন্তাভাবনা করছেন সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডকে বদলে দেওয়া এই অধিনায়ক।

মরগানের সাম্প্রতিক চোট নিয়ে প্রশ্ন উঠেছে অন্য কারণে। গত সপ্তাহে চোটের কারণে শেষ ম্যাচ খেলেননি মরগান। কিন্তু এই শনিবার একটি করপোরেট ম্যাচে ঠিকই খেলেছেন। কুঁচকির চোট থেকে এত দ্রুত সেওে ওঠা সম্ভব কি না, এমন আলোচনা শুরু হওয়ায় মঙ্গলবারে যে দাতব্য ম্যাচে খেলার কথা ছিল, সেখান থেকে অবশ্য সরে দাঁড়িয়েছেন মরগান।

মরগান অবসর নিলেও সেটা দুই সংস্করণ নাকি শুধু ওয়ানডে থেকে, এ নিয়েও কৌতূহল আছে। কারণ, এই বছরই অস্ট্রেলিয়ার মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছর আবার ভারতে ওয়ানডে বিশ্বকাপও আছে। মরগান অবসর নিলে অধিনায়কত্ব বুঝে নেওয়ার মতো লোক হাতের কাছেই আছে ইংল্যান্ডের। ২০১৫ সাল থেকে দলের সহ-অধিনায়কের দায়িত্বে আছেন জস বাটলার। 

  • সর্বশেষ