শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ০৫:০৭ বিকাল
আপডেট : ২৩ জুন, ২০২২, ০৫:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিচার প্রত্যাশী শিক্ষার্থীদের টিসি দেয়ার অভিযোগ সৃষ্টি’র বিরুদ্ধে

টাঙ্গাইলে স্কুলের আবাসিকে শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধন

 

অলক কুমার : টাঙ্গাইলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সৃষ্টি একাডেমিক স্কুলে ৫ম শ্রেনির ছাত্র শিহাবের রহস্যজনক মৃত্যু হয়েছে। মৃত্যুর পর বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে আত্মহত্যা, পরিবার বলছে হত্যা। পরিবার লাশ গ্রহণের পর শিহাবের শরীরে নির্মম পাশবিক অত্যাচারের চিহ্ন দেখতে পায়। যা পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শিহাব হত্যার বিচারের দাবি উঠে। 

তারই ধারাবাহিকতায় বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা সংগঠিত হয়ে মানববন্ধন করে। সেই মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীদের চিহ্নিত করে ইতিমধ্যে পাঁচ শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে বহিস্কার করার অভিযোগ উঠেছে। বহিস্কৃত এক ছাত্র মানববন্ধনে উপস্থিত হয়ে এই অভিযোগ করেন। আরো অনেক ছাত্রকে বহিস্কারের জন্য অভিভাবকদের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষার্থীরা খন্ড খন্ড মিছিল নিয়ে শহরের বিভিন্ন পয়েন্ট ঘুরে প্রেসক্লাবের সামনে গিয়ে সমবেত হন। এসময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাষবিক নির্যাতন করে হত্যার অভিযোগ এনে জড়িতদের দ্রুত গ্রেফতার ও তাদের কঠোর শাস্তির দাবি সম্বলিত শ্লোগান দেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন- মৃত শিহাব মিয়ার বাবা ইলিয়াস হোসেন, মা আসমা বেগম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন, সৃষ্টি স্কুলের শিক্ষার্থী আশা আক্তার, শিক্ষার্থী অর্পিতা, সুমাইয়া আক্তার, ওয়ালিব ভূইয়া, মেহেদী হাসান, ফারহান নিঝুম, রাকিবুল হাসান, রাকাত হোসেন, তাহসিন হাসান, মো. হিমু প্রমুখ। 

বক্তারা বলেন, ‘পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাষবিক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। এত ছোট শিশু আত্মহত্যা করতে পারে না। সে হয় তো স্কুলের কোনও গুরুত্বপূর্ণ বিষয় দেখেছিল। এজন্য তাকে হত্যা করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’  

এসময় বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানকে কারগার ও শিক্ষাকে বাণিজ্যিক পণ্যে রূপান্তর না করার অনুরোধ জানান।

মানববন্ধনে টাঙ্গাইলের সৃষ্টি একাডেমিক স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, কুমুদিনী সরকারি কলেজের শিক্ষার্থী, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের নেতাকর্মী, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকায় সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়ার লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনে দায়িত্বরত শিক্ষকরা। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওইদিন শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়