শিরোনাম
◈ গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রেপ্তার ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়, হবে ৫টি ◈ ২৬ হাজার ১৬ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা ◈ ‘সারাদেশে যে লোডশেডিং চলছে তা খুব বেশি দিন থাকবে না’ ◈ ডিজিটাল বাংলাদেশ গঠন করায় বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হচ্ছে: প্রধানমন্ত্রী ◈ পচেত্তিনোর বিদায়, পিএসজির নতুন কোচ গালতিয়ে ◈ ঈদে ফিলিস্তিনদের জন্য মসজিদুল আকসা খুলে দিচ্ছে ইসরায়েল ◈ ইয়েমেনের অস্ত্রাগারে বোমা হামলায় নিহত ৬ ◈ প্রভাবশালী ২ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ, সঙ্কটে বরিস সরকার ◈ ট্রেনের টিকেট কালোবাজারি: আরএনবি'র ১২ সিপাহী বদলি

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৬:৩৫ বিকাল
আপডেট : ২৮ মে, ২০২২, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু উদ্বোধনকে স্মরণীয় করতে খুলনায় আনন্দ শোভাযাত্রা

আনন্দ শোভাযাত্রা

শরীফা খাতুন : পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে ২২ জুন সকাল ১০টায় খুলনায় একটি আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত সংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়। আজ শনিবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত এ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব শেখ মোহাম্মাদ আলী।

তিনি বলেন, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষার পালা শেষ হতে চলেছে। বহুল প্রতীক্ষিত পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে আগামী ২৫ জুন। এই পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক অর্থায়নে মুখ ফিরিয়ে নেওয়ার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকুলতা অতিক্রম করে আত্মবিশ্বাসী তার দৃঢ় নেতৃত্বে রাষ্ট্রনায়ক হিসেবে সেদিনের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের ঘোষণা করেন।

পদ্মা নদীর বুকে নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকায় ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর কাজ ২০১৫ সালে ডিসেম্বরে উদ্বোধন করেছিলেন। সেই কাক্সিক্ষত পদ্মাসেতু ২৫ জুন ২০২২ উদ্বোধনের প্রাক্কালে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি তথা বৃহত্তর খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২ কোটি মানুষের পক্ষ থেকে আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

তিনি আরও বলেন, পদ্মাসেতু উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের আঞ্চলিক বৈষম্য কমবে, আর্থ-সামাজিক উন্নয়ন, নতুন নতুন শিল্প-কলকারখানা স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নয়নসহ প্রবৃদ্ধি বৃদ্ধি হবে।

মোংলা বন্দর, পায়রা বন্দর ব্যবহারের গুরুত্ব বেড়ে যাবে। এর মধ্য দিয়ে বাংলাদেশের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা একটি উল্লেখযোগ্য অবদান রাখবে। 

সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, অধ্যক্ষ মোঃ জাফর ইমাম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি মকবুল হোসেন মিণ্টু, আবু হাসান, এস এম জাহিদ হোসেন, দেশ সংযোগের সম্পাদক মাহবুবুল আলম সোহাগ প্রমুখ। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়