শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৫:০৬ বিকাল
আপডেট : ২৭ মে, ২০২২, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নবীনগরে বেওয়ারিশ বানরের তান্ডবে অতিষ্ঠ গ্রামবাসী

বানর

ইব্রাহীম খলিল: [২] ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলার ইব্রাহিমপুরে বানরের তান্ডবে অতিষ্ঠ গ্রামবাসী। ক্ষুধার তাড়নায় হানা দিচ্ছে বাড়ি বাড়ি। নষ্ট করছে গাছের ফল-ফলাদি। কেড়ে নিচ্ছে মানুষের ঘরের খাদ্যসামগ্রি। ছোট বাচ্চারা ভয়ে ঘর থেকে বের হতে পারছে না। পাহারা দিয়ে রাখতে হচ্ছে রান্না ঘর। বানরের অত্যাচারে যেন অতিষ্ঠ হয়ে উঠছে স্থানীয়রা।

[৩] ইব্রাহিমপুর বাঁশবাজার সংলগ্নে বসবাসকারী প্রভাষক হুমায়ুন কবির, শুক্কু মিয়া, কামাল হোসেন, রিপন মিয়া জানান, কয়েক মাস যাবৎ একটি বানরকে একগাছ থেকে অন্য গাছে লাফালাফি করতে দেখা যায়। বানরটির উপদ্রব রীতিমতো আতঙ্কের পর্যায়ে। বানরটি সুযোগ বুঝে জানালা দিয়ে ঘরে খাবারের জন্য হানা দেয়‌। ক্ষুধার তাড়নায় অনেক সময় আক্রমণ করে বসে বাচ্চাদের।

[৪] এছাড়াও উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামের বারৈপাড়া এলাকায় কয়েক মাস আগেও বেওয়ারিশ বানরের কামড়ে গর্ভবতী মহিলাসহ ৪জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে হয়েছিল। শ্যামগ্রাম বাজারের পাশে সাইদুল ইসলাম মামুনের বাড়িতেও বানরের উপদ্রব রয়েছে বলে জানা যায়।

[৫] এ ব‍্যপারে উপজেলা বন কর্মকর্তা উত্তম কুমার বলেন, বিষয়টি নিয়ে আমি উপরস্থ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো‌। তবে বানরের উপদ্রব থেকে রেহাই পেতে সরকারি সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়