শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৪:২৫ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২২, ০৪:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফটিকছড়িতে চাঞ্চল্যকর রাসেদ কামাল হত্যা মামলার চার্জশিট জমা

মোস্তফা কামরুল, ফটিকছড়ি: [২] চট্টগ্রামের ফটিকছড়ির চাঞ্চল্যকর নানুপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক রাসেদ কামাল হত্যাকাণ্ডে সাবেক চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মুহাম্মদ বাকেরকে প্রধান আসামি করে ৩৯ জনের নাম উল্লেখ করে চার্জশিট জমা দেওয়া হয়েছে। 

[৩] সম্প্রতি পেনাল কোড ৩০২/৩৪ ধারায় চট্টগ্রামের বিজ্ঞ চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দীর্ঘ প্রতীক্ষিত এই চার্জশিট জমা দেয় পিবিআই। মামলার পর গ্রেপ্তার হওয়া প্রধান আসামিসহ অনেকেই এখন জামিনে রয়েছে। 

[৪] মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহাদাত হোসেন বলেন, ঘটনা সংক্রান্ত অবগত প্রত্যক্ষদর্শী, সাক্ষীদের জিজ্ঞাসাবাদ, নিহতের সুরতহাল ও ময়না তদন্তের প্রতিবেদন, আসামিদের জবানবন্দিসহ বিভিন্ন দিক পর্যলোচনা করে চার্জশিট দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় হায়দার আলী নামক একজনকে বাদ দেওয়া হয়েছে। 

[৫] নিহত রাসেদ কামালের পরিবার জানান, আমরা একমাত্র আল্লাহর উপরই ভরসা করেছিলাম। বাকের নিজ হাতে রাসেদ কামালকে হত্যা করেছে। ফাঁসি পর্যন্ত তার নাম থাকবে সেটাই প্রত্যশা করি।

[৬] উল্লেখ্য, ২০২০ সালের ১১ জুন রাতে নানুপুর বাজারে মাজার গেইটের সামনে মুখোশধারী দুষ্কৃতিকারীরা অতর্কিতে গুলি চালিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদ কামালকে হত্যা করে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে বলে তখন পুলিশ জানায়। এ ঘটনায় রাশেদ কামালের মা জাহানারা বেগম বাদী হয়ে সৈয়দ বাকেরসহ ছয়জনের নাম উল্লেখ করে ফটিকছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ হেডকোয়াটার মামলাটি পিবিআই চট্টগ্রাম জেলার উপর ন্যস্ত করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়