শিরোনাম

প্রকাশিত : ২৫ মে, ২০২২, ১১:৫৯ রাত
আপডেট : ২৬ মে, ২০২২, ১২:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোস্টগার্ডকে যুগোপযোগী করতে কাজ করছে সরকার

অপু রহমান: [২] বাংলাদেশ নৌ-বাহিনী কর্তৃক পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডে কোস্টগার্ডের জন্য ২টি ২৫ টন হারবার পেট্রোল বোটের কিল লেয়িং অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ মে) বেলা সাড়ে ১১টায় উল্লেখিত ডকইয়ার্ডে ওই ২টি হারবাল পেট্রোল বোটের কিল লেয়িং অনুষ্ঠিত হয়।

[৩] কিল লেয়িং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কোস্টগার্ডের উপ-পরিচালক কমডোর এম এনামুল হক বলেন, ১৯৯৫ সালে নৌবাহিনী সহয়তায় কোস্টগার্ডের যাত্রা শুরু হয়। কোস্টগার্ডকে যোগোপযোগী করার জন্য বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে।

[৪] বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাহিনী সম্প্রসারণ ও আধুনিকরন করার জন্য দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ ব্যবস্থা গ্রহণসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের মাধ্যমে সরকার কোস্টগার্ড প্রয়োজনী বোট নির্মানের চুক্তি হয়েছে ইতোমধ্যে আমরা ২টি বোট নির্মাণের কাজ শুরু করা হলো।

[৫] অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত নারায়নগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের এমডি কমডোর আব্দুল্লাহ আল মাকসুস। আরো উপস্থিত ছিলেন কোস্টগার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়