শিরোনাম

প্রকাশিত : ২৫ মে, ২০২২, ০১:৪২ রাত
আপডেট : ২৫ মে, ২০২২, ০১:৪২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ময়মনসিংহে শ্রেষ্ঠ সার্ভেয়ার সেলিম হাসান

ছবি: নিজস্ব প্রতিবেদক

আব্দুল্লাহ আল আমীন: [২] ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বিভাগ ও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের হল রুমে শ্রেষ্ঠ এসিল্যান্ড, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ইউনিয়ন উপ-সহকারী, সার্ভেয়ার, জোনাল সহকারী সেটেলমেন্ট অফিসার, উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার, সেটেলমেন্ট সার্ভেয়ারদের মাঝে সনদ, ক্রেষ্ট প্রদান করেন। সদরের সিরতার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শফিকুর রহমান ও কুষ্টিয়া ইউনিয়ন উপ-সহকারী আবু তাহের মো. ওয়ালি উল্ল্যাহ, সার্ভেয়ার সেলিম হাসান নবগঠিত বিভাগীয় শহরের ভূমি অধিগ্রহণণ কাজে অংশ গ্রহণ ও অধিগ্রহণকৃত ভূমির মধ্যে খাসজমি পৃথকভাবে চিহ্নিত করা, মুজিববর্ষের গৃহ নির্মাণের জন্য সমগ্র উপজেলায় প্রায় ২০ একর খাসজমি উদ্ধার। যার আনুমানিক মূল্য ৭০ কোটি টাকা।

 
[৩] শিশু হাসপাতালের নতুন স্থান নির্ধারণ, শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জায়গা নির্ধারণ। অবৈধ দখল হতে সরকারি খাসজমি উদ্ধারে সহযোগিতা কর্মকালীন ৩ বছরে সরকারের ই নামজারী বাস্তবায়নে সময় মতো ই নামজারী নিষ্পত্তিতে রিপোর্ট প্রদান প্রায় ৪৫০০টি রিপোর্ট প্রদান করা হয়েছে।

[৪] সময়মতো বিবিধ মোকদ্দমার রিপোর্ট প্রদান সংখ্যা ৬০০০, হয়রানি মুক্ত সেবা প্রদানে সদা সচেষ্ট। কর্মকালীন সময় রেকর্ড সংখ্যক খাসজমি উদ্ধার হয়েছে। উক্ত জমিতে ইতিমধ্যে ৩৯০টি মুজিববর্ষের ঘর নির্মাণ করা হয়েছে। উদ্ধারকৃত জমিতে আরও পাঁচ  শতাধিক ঘর নির্মাণ সম্ভব। ব্রহ্মপুত্র নদ খনন কাজে সহযোগিতা ও বালু পরিমাপ নির্ধারণ রিপোর্ট প্রদান সহকারী কমিশনার নির্দেশিত আদেশ মোতাবেক দায়িত্ব পালন করে যাচ্ছি। 

[৫] সার্ভেয়ার সেলিম হাসান বলেন, আমার এ প্রাপ্তি দায়িত্বপালনে উৎসাহিত ও অনুপ্রাণিত করবে। আমি চাকরিকে সেবা মনে করি। কারণ মানুষের কল্যাণ কাজ সাধারণ মানুষের সমস্যা সমাধান করাই মূল লক্ষ্য, ভূমির মতো জটিল ও কঠিন কাজে মনোবল সচেতন রেখেই কাজ করে যাব। ডিসি স্যার, এডিসি রাজস্ব, ইউনও এবং এসিল্যান্ড স্যারের সার্বিক দিকনির্দেশনা ছিল বলেই আমার এ প্রাপ্তি সম্ভব হয়েছে।

  • সর্বশেষ