শিরোনাম
◈ ‘শিগগিরই সরকারের দুর্নীতির তথ্য তুলে ধরবে বিএনপি’ ◈ বিদ্যুৎ উৎপাদনে বড় অংকের ভর্তুকি দিচ্ছে সরকার, ব্যবহারে সাশ্রয়ী হতে হবে: প্রধানমন্ত্রী ◈ শপথ নিলেন কুমিল্লা সিটি নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা ◈ কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ ◈ নাইকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছালো ◈ ‘গাজী আনিসের শরীরে আগুন ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ ◈ ‘নূপুর শর্মাকে গ্রেফতার করা উচিত, কারণ উনি আগুন নিয়ে খেলতে পারেন না’, বললেন মমতা ◈ মোহাম্মদপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে মা ও ছেলে দগ্ধ ◈ চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জাহাজ, ১২ জনের প্রাণহানি ◈ যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুক হামলা, নিহত ৬

প্রকাশিত : ২৫ মে, ২০২২, ১২:১৩ রাত
আপডেট : ২৫ মে, ২০২২, ১২:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুনামগঞ্জে ইউটিউব দেখে বোমা বানাতে গিয়ে ৩ শিশু আহত

ছবি: নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে ইউটিউবে ভিডিও দেখে ‘বোমা’ তৈরি করতে গিয়ে তিন শিশু আহত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে।

আহত শিশুরা হলো কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গউছ আলীর মেয়ে নুহা বেগম (৭)। তাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, গতকাল দুপুরে কাঞ্চনপুর গ্রামের কর্নাল মিয়ার ছেলে আরিফ আহমদ (১২) সুরমা নদীর তীরে বসে মোবাইল ফোনে ইউটিউবের ভিডিও দেখে বোমা তৈরির চেষ্টা করছিল। প্রতিবেশী অপর তিন শিশু সাইমা, সাইদা ও নোহা সেটি দেখছিল। আরিফ বিস্ফোরণ ঘটাতে প্লাস্টিকের বোতলের ভেতর চুন আর চিনি মেশায়। চুন ও চিনির মিশ্রণে বোতলে গ্যাস সৃষ্টি হয়ে তা সজোরে বিস্ফোরিত হয়।

এ ঘটনায় সাইদা বেগম, সাইমা বেগম ও নুহা বেগম জ্ঞান হারায়। পরে স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তিন শিশু চোখে আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর। 

আহত সাইদা ও সাইমার বাবা আব্দুল আজিজ বলেন, কর্নালের ছেলে আরিফ ঘর থেকে বোমা তৈরি করতে চুন ও চিনি নিয়ে এসে বোমা তৈরির চেষ্টা  করছিল। এ সময় কৌতূহলবশত আমার দুই শিশুকন্যা ও অপর এক শিশু সেটি দেখতে যায়। হঠাৎ বোতলটির বিস্ফোরণ ঘটলে দুই মেয়েসহ তিনজন গুরুতর আহত হয়। 

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর জানান, ভিডিও দেখে চুন ও চিনি দিয়ে বোমা তৈরির চেষ্টা করার সময় তিন শিশু আহত হওয়ার খবর পাওয় গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়